ছবি-সংগৃহীত
খেলা
সন্তুষ্ট বাংলাদেশ

ধর্মশালার আউটফিল্ডে বাটলারের উদ্বেগ!

ক্রীড়া প্রতিবেদক: সমুদ্র পৃষ্ঠ থেকে ৪৭৯০ ফিট উঁচুতে পাহাড়ের কোল ঘেঁষে ব্যাট-বলের লড়াই। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে প্রকৃতি তার সব সৌন্দর্য যেন ঢেলে দিয়েছে! পৃথিবীর সুন্দরতম ক্রিকেট স্টেডিয়ামগুলোর একটা ধরা হয় ধর্মশালাকে। অথচ বিশ্বকাপে আফগানিস্তান-বাংলাদেশ ম্যাচ আয়োজন করে সমালোচনার মুখে পড়েছে এই স্টেডিয়াম।

আগামীকাল ধর্মাশালায় বাংলাদেশের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। এই ম্যাচের আগে মাঠের আউটফিল্ড নিয়ে বেশ চিন্তিত জস বাটলার। ইংলিশ অধিনায়ক বলেন, 'আউটফিল্ড নিয়ে উদ্বেগ আছে।

আমার মতে, এটি বাজে। এজন্য আমরা কথা বলেছি। মাঠে ডাইভ দিতে সতর্ক থাকতে হবে, ফিল্ডিংয়ে বাড়তি নজর দিতে হবে। দলগত লড়াইয়ে আমরা সব সময়ই চাইবো ডাইভ দিয়ে এক রান বাঁচাতে। কিন্তু এখানকার আউটফিল্ড ডাইভ দেওয়ার জন্য আদর্শ নয় মোটেও।'

বাংলায় একটা প্রবাদ আছে, ভেতরে ফিট-ফাট, বাইরে সদর ঘাট! অনেকেই ধর্মশালার বাইরের সৌন্দর্য আর মাঠের আউট ফিল্ডকে এই প্রবাদ দিয়েই ব্যখা করছেন! এতসব সমালোচনার মধ্যেও অবশেষে একজনকে পাশে পেল হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

আউটফিল্ড নিয়ে নিজের প্রতিক্রিয়ায় বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ বলেন, 'আমরা কোনো কিছুতে ফিল্ডারদের সীমাবদ্ধতার ভেতর আনতে চাচ্ছি না। কারণ সীমা বেঁধে দিলে তার তাদের শতভাগ দেবে না। আমি নিশ্চিত তারা আগের ম্যাচে ভালো করেছে। তাই এমন আউটফিল্ড থেকে আমরা চাচ্ছি তারা যেন নিজের সেরাটা দেয়।'

'আমি মনে করি আইসিসি এটা (আউটফিল্ড) নিয়ে খুব পরিশ্রম করেছে। তাই এক্ষেত্রে, যেহেতু এটি স্টান্ডার্ড বজায় রেখেছে, তাই তারা (আইসিসি) আন্তর্জাতিক ওয়ানডে আয়োজনের অনুমতি দিয়েছে। সুতরাং, আমি এই আউটফিল্ড নিয়ে খুশি।'-আরও যোগ করেন হেরাথ।

অবশ্য বাংলাদেশ–আফগানিস্তান ম্যাচের আউটফিল্ডকে ‘গড়পড়তা’ হিসেবে প্রতিবেদন দিয়েছেন ম্যাচ অফিশিয়ালসরা। রোববার আইসিসির স্বাধীন পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাককিনসন নিজেই ছিলেন পরিদর্শক। তবে পরিদর্শন শেষে আউটফিল্ডকে ‘সন্তোষজনক’ আখ্যা দিয়েছেন তিনি।

আইসিসির নিয়ম অনুযায়ী, আম্পায়াররা মাঠের কন্ডিশন ‘বিপজ্জনক অথবা অযৌক্তিক’ মনে করলে ম্যাচ রেফারির সঙ্গে আলোচনা করে ম্যাচ সাসপেন্ড বা পরিত্যক্ত ঘোষণা করতে পারেন। এ ক্ষেত্রে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে যাবে। বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে আম্পায়ারিং করবেন আহসান রাজা ও পল উইলসন। ম্যাচ রেফারির দায়িত্বে জাভাগাল শ্রীনাথ।

বাজে আউটফিল্ডের কারণে এ বছরের ফেব্রুয়ারিতে ভারত এবং অস্ট্রেলিয়া বোর্ডার–গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট ধর্মশালা থেকে ইন্দোরে স্থানান্তর করা হয়েছিল। এবারের বিশ্বকাপে বাংলাদেশের দুটিসহ মোট ৫টি রাখা হয়েছে ধর্মশালায়। অপর তিন ম্যাচে খেলবে দক্ষিণ আফ্রিকা–নেদারল্যান্ডস (১৭ অক্টোবর), ভারত–নিউজিল্যান্ড (২২ অক্টোবর) এবং অস্ট্রেলিয়া–নিউজিল্যান্ড (২৮ অক্টোবর)।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না ফেরা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : এখনও পুলিশের যেসব সদস্য কাজে যোগদান করেনন...

এখন থেকে প্রকল্পের তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফরিদপুরে ৫ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : ফরিদপুরে সাদ্দাম শেখকে (২১) হত্যার দায়ে ৫ জ...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

সাবেক ৩ সিইসির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবু...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

অভিনয়ে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

২৭ দেশে ছড়িয়েছে করোনার নতুন ধরন

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

আগামী শুক্রবার থেকে চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে নিয়মিত...

লাইফস্টাইল
বিনোদন
খেলা