সংগৃহিত
খেলা

সমালোচনা মনোযোগী নয় ডাচ অধিনায়ক

ক্রীড়া ডেস্ক: পোল্যান্ডের বিপক্ষে জয়, বিশ্বকাপের ফাইনালিস্ট ফ্রান্সের বিপক্ষে ড্র; ফলাফল দেখে নেদারল্যান্ডসকে খারাপ বলার উপায় নেই। কিন্তু এখন পর্যন্ত নিজেদের মানের ধারেকাছেও খেলতে পারছে না দলটি। ফ্রান্স ম্যাচের পর তাদের পারফরম্যান্স নিয়ে হচ্ছে প্রচুর সমালোচনা। এসবকে অবশ্য পাত্তা দিচ্ছেন না ভার্জিল ফন ডাইক।

ডাচ অধিনায়ক বলেছেন, খেলায় উন্নতিতে পূর্ণ মনোযোগ এখন তাদের। পোলিশদের ২-১ গোলে হারিয়ে এবারের ইউরো শুরু করে নেদারল্যান্ডস। সবশেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে কোনোমতে গোলশূন্য ড্র করে দলটি। ফরাসিদের একের পর এক আক্রমণে সেদিন কোণঠাসা হয়ে পড়েছিল ডাচরা। বেশ কয়েকটি সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি ফ্রান্সের তারকা অঁতোয়ান গ্রিজমান।

২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ও পরের আসরের রানার্সআপদের বিপক্ষে ড্র করতে পারাকেই সাফল্য হিসেবে দেখছেন ফন ডাইক। তবে নিজেদের পারফরম্যান্সে যে এখনও অনেক ঘাটতির জায়গা আছে সেটাও মেনে নিয়েছেন লিভারপুলের এই ডিফেন্ডার। “পোল্যান্ডের বিপক্ষে আমরা ৬০ মিনিট পর্যন্ত ভালো খেলেছি এবং অনেক সুযোগ তৈরি করেছি। তবে আমরাও চাপে ছিলাম। দল হিসেবে আরও সুশৃঙ্খল ছিলাম।” “বিশ্বকাপের রানার্সআপের বিপক্ষে গোল হজম না করা ভালো ব্যাপার। কিন্তু বল পজেশনে আমরা খুবই বাজে ছিলাম।”

ফ্রান্সের বিপক্ষে নিষ্প্রভ ডাচদের নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। এর কারণও অবশ্য জানা ফন ডাইকের। তবে এসবে কান দিচ্ছেন না তিনি। বললেন, প্রত্যাশা অনুযায়ী খেলতে আরও উন্নতি করতে হবে তাদের। আর সেটা চলমান ইউরোতেই করে দেখাতে চান তারা। “প্রত্যেকেরই নিজস্ব মতামত দেওয়ার অধিকার আছে, এটা কোনো বিষয় না। এটা (সমালোচনা) আমাকে বিচলিত করে না, এটা ফুটবলেরই অংশ। যদি এটি আমাকে বিরক্ত করে, তবে আমার জীবনটা খুব অস্বস্তিকর হবে।”

“প্রত্যাশা অনেক বেশি, আমাদের নিজেদের মধ্যেও। ভালো একটি দল আমাদের; আমি মন থেকে তা-ই মনে করি। আমরা বড় ম্যাচে সেটা দেখাতে চাই। ফ্রান্সের বিপক্ষে ম্যাচের পর খেলোয়াড় হিসেবে আমরা পরস্পরের সঙ্গে পরিষ্কারভাবে বলেছি কী কী উন্নতি করতে হবে। ফ্রান্সের বিপক্ষে আমরা যা খেলেছিলাম তার চেয়েও ভালো করতে পারি এবং অবশ্যই করব।

এই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আমরা এখনও উন্নতি করতে পারি।” দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে আছে নেদারল্যান্ডস। অস্ট্রিয়ার বিপক্ষে মঙ্গলবারের ম্যাচে হার এড়ালেই শেষ ষোলোয় জায়গা করে নেবে দলটি।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হঠাৎ অসুস...

উরুগুয়েতে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়েতে একটি নার্স...

প্রধানমন্ত্রী বেইজিং যাচ্ছেন আজ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের রাষ্ট্র...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৮ জুলাই) বেশ কিছু...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

দেশে ফিরেছেন ৫৬ হাজার ৩৩১ হাজি

নিজস্ব প্রতিবেদক : সৌদি থেকে হজ পালন শেষে এখন পর্যন্ত ৫৬ হাজ...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

আট জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের আট জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আভাস দিয়ে...

অমিয়ভূষণ মজুমদার’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

লাইফস্টাইল
বিনোদন
খেলা