সংগৃহিত
খেলা
আরিফুল ইসলাম

ট্রফি নিয়ে আসব দেশে

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপের ফাইনালে আশিকুর রহমান শিবলী যখন সেঞ্চুরির রান নিয়েছিলেন, তখন অপরপাশে আরিফুল ইসলামের উচ্ছ্বাসটা নজর কেড়েছিল সবার। সেমিফাইনালে ভারতের বিপক্ষে দল যখন বিপর্যয়ে, তখন প্রায় একাই দলকে টেনে নিয়ে যান আরিফুল। দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়া দলের অভিজ্ঞ এক সদস্য মিডল অর্ডারের এই ব্যাটার। এরআগেও খেলেছেন একটি যুব বিশ্বকাপ।

মিডলঅর্ডারে বাংলাদেশের সবচেয়ে বড় ভরসা তিনি। বিশ্বকাপের আগে কথা সংবাদ মাধ্যমকে তিনি বলেন, আলহামদুলিল্লাহ দলের প্রস্তুতি ভালো আছে। শেষ কয়েকদিন সবাই চেষ্টা করেছে। এখন বাকিটা মাঠের পারফর্মম্যান্সের উপর নির্ভর করবে।

তিনি বলেন, এই বিশ্বকাপ ঘিরে শেষ দেড় বছর ক্যাম্প করেছি ভালো করার জন্যই। আর সত্যি বলতে গেল বছর যখন এশিয়া কাপ চ্যাম্পিয়ন হলাম তারপর মানসিকভাবে শক্ত আছি অনেক। এখন চিন্তা কেবল বিশ্বকাপ নিয়ে কিভাবে ভালো করা যায়।

আরিফুল আরও বলেন, বুস্ট আপ বলতে, গতবার যা হয়েছে সেটা ভুলে গেছি ভাই। ওটা নিয়ে বেশি চিন্তা করছি না, নতুন করে খেলতে হবে। ক্রিকেট তো আর এক থাকে না, প্রতিদিন আপপেট হচ্ছে, এবার কি হবে জানিনা তবে চেষ্টা থাকবে।

তিনি আরও বলেন, চ্যালেঞ্জিং বলতে সেখানে কখনো খেলা হয়নি একটু অজানা। না চেনা জানা জায়গা। তবে প্রাকটিস রয়েছে যেহেতু সমস্যা কেটে যাবে আশা করি। সবমিলিয়ে বলব খারাপ হবে না ভালো হবে। যেখানেই খেলি না কেন দলের জন্যই খেলব। আমি যেখানে ব্যাট করি অবশ্যই আমার রোলটা বড়। আমার চেষ্টা থাকবে দলের যে পরিস্থিতি থাকবে সেটা থেকে ভালো করা। স্কোরবোর্ডে যা ডিমান্ড থাকবে সেই অনুযায়ী খেলতে পারা।

স্পিন বোলিং প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, আমি তো পার্ট টাইমার স্পিনার। আমি শুধু এনজয় করার চেষ্টা করি, যখন বোলিং দুই তিন ওভার করি দলের স্বার্থেই করি। আমি এনজয় করেই বোলিং করার চেষ্টা থাকবে যদি সুযোগ আসে। বাড়তি চাপ নিই না আর কি। নেটে এমনি করেছি, মনোযোগ দিয়েই বল করছি। এখন কন্ডিশন জানা নেই, বেশি কঠিন হবে না আশা করি। ওখানে রান হয়। বোলাররা চাইলে ভালো বোলিং করতে পারে। সবার জন্যই সহজ হবে।

শিরোপা জয়ের পরিকল্পনা সম্পর্কে আরিফুল বলেন, সবার প্রত্যাশা থাকে শিরোপা জয়ের। ট্রফি নিয়ে আসব দেশে, আমাদের টার্গেটও সেটাই আছে। ওভার কনফিডেন্ট না প্রত্যেকের ভিতরে নিজেদের সেরাটা দিতে চাই। সেই যারা ভালো খেলবে তারাই জিতবে।

এবি/ এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এখন থেকে প্রকল্পের তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

সাবেক ৩ সিইসির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবু...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

ফরিদপুরে ৫ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : ফরিদপুরে সাদ্দাম শেখকে (২১) হত্যার দায়ে ৫ জ...

কর্মস্থলে না ফেরা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : এখনও পুলিশের যেসব সদস্য কাজে যোগদান করেনন...

আগস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত আগস্ট মাসে ৪৬৭টি সড়ক দুর্ঘটনা...

কারাগার থেকে পালানো আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্...

বিভিন্ন খাত সংস্কারে সহায়তা দেবে বিশ্বব্যাংক

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরে বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার সহায়তা...

আশুলিয়ায় আজও বন্ধ ২২ কারখানা

নিজস্ব প্রতিবেদক : শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা...

ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে...

লাইফস্টাইল
বিনোদন
খেলা