জাতীয়
এক্সপ্রেসওয়ের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধানমন্ত্রী

‘মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে চলেছে আ. লীগ’

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে বলেছেন, ২৯ বছর যারা ক্ষমতায় ছিল তারা কি দিয়েছে এদেশের মানুষকে। তখন এদেশের মানুষের আকাশ ছিল কালো মেঘে ঢাকা। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হওয়া শুরু হয়েছে। মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগ কাজ করে চলেছে।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধনের পর রাজধানীর পুরানো বাণিজ্য মেলার মাঠে আয়োজিত সুধী সমাবেশে সরকারপ্রধান এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন আমরা করেছিলাম প্রথমবার সরকারে আসার পর থেকেই। আর বর্তমানে ক্ষমতায় থেকে মানুষের ভাগ্য পরিবর্তনে একের পর এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরি করে ওয়াদা রক্ষা করেছে আওয়ামী লীগ সরকার।

মূলত সার্বিক উন্নয়নের মাধ্যমে দেশ এগিয়ে চলেছে এ কথা জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ধাক্কা বা নিষেধাজ্ঞা পাল্টা নিষেধাজ্ঞায় সাময়িক সমস্যায় পড়েছে দেশ।

সব উন্নয়নই জনগণের জন্য। আমরা কাজ করে চলেছি। ঢাকা শহর বাইপাস করে যানবাহন চলে যাবে৷ এরফলে যানজট কমবে শহরে-এ কথা জানিয়ে তিনি আরও বলেন, নিজের হাতে টোল দিয়ে আজ এখানে এক্সপ্রেসওয়ে দিয়ে সভা করতে এলাম৷ গত ১৪ বছরে যে উন্নয়ন হয়েছে দেশে; যার মাধ্যমে বিশ্বে মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।

মহামারি করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ না হলে দেশে দারিদ্র্যের হার আরও কমতো৷ যুদ্ধের ধাক্কায় কিছুটা সাময়িক সমস্যা তৈরি হয়েছে দেশের অর্থনীতিতে। বাংলাদেশ এখন আলোর পথে যাত্রা শুরু করেছে৷ সেই অন্ধকার আর নেই৷ মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমাদের একমাত্র লক্ষ্য। মানুষকে আলোর পথে নিয়ে যাবো আমরাই৷

দেশের মানুষের শুধু বর্তমানই নয় ভবিষ্যৎও উজ্জ্বল করার কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার ৷ গণতান্ত্রিক স্থিতিশীলতা রয়েছে বলেই দেশের এত উন্নয়ন করা সম্ভব হয়েছে৷ অগণতান্ত্রিক ধারায় জন্ম নেয়া বিএনপি কোন গণতন্ত্র দেবে দেশকে এমন প্রশ্নও রাখেন শেখ হাসিনা।

অনেকে আন্দোলন-নিষেধাজ্ঞা দেখে ঘাবড়ে যান৷ ঘাবড়াবেন না মনে রাখবেন, এই মাটি আমাদের, নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে কোনো লাভ হবে না৷ ভয়কে জয় করেই এগিয়ে যেতে হবে৷ মেঘ দেখে করিসনে ভয়, আড়ালে তাঁর সূর্য্য হাসে৷ আত্মবিশ্বাস ধরে রেখে জনগণের জন্য কাজ করে যেতে হবে৷ উজান ঠেলেই এগিয়ে যাবে নৌকা বলেন শেখ হাসিনা।

এর আগে, বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত সাড়ে ১১ কিলোমিটার ‘ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে’ (উড়ালসড়ক) অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর উদ্বোধনী ফলক উন্মোচনের পর মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

আগামীকাল (রোববার ৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সর্বসাধারণের ব্যবহারের জন্য খুলে দেয়া হবে এ উড়ালসড়ক। এরপর এ সড়ক দিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে কাওলা থেকে ফার্মগেটের তেজগাঁও আসতে সময় লাগবে মাত্র ১০ থেকে ১২ মিনিট।

এবি/ওশিন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না ফেরা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : এখনও পুলিশের যেসব সদস্য কাজে যোগদান করেনন...

এখন থেকে প্রকল্পের তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফরিদপুরে ৫ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : ফরিদপুরে সাদ্দাম শেখকে (২১) হত্যার দায়ে ৫ জ...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

সাবেক ৩ সিইসির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবু...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

অভিনয়ে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

২৭ দেশে ছড়িয়েছে করোনার নতুন ধরন

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

আগামী শুক্রবার থেকে চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে নিয়মিত...

লাইফস্টাইল
বিনোদন
খেলা