ছবি-সংগৃহীত
জাতীয়

রেড ক্রিসেন্ট সোসাইটির ৩য় জাতীয় যুব কমিশন গঠন

নিজস্ব প্রতিবেদক: তৃতীয়বারের মত জাতীয় যুব কমিশন গঠন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। পরে কমিশনের প্রথম সভায় ৩য় জাতীয় কমিশনের যুব সদস্যদের প্রত্যক্ষ ভোটে সোসাইটির জাতীয় সদর দপ্তরের যুব সদস্য মো. জাহিদুল ইসলামকে চেয়ার এবং খুলনা জেলা ইউনিটের যুব সদস্য মোস্তাকিম বিল্লাহ মুহিতকে ভাইস চেয়ার নির্বাচন করা হয়।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দেশের ৮টি বিভাগের মোট ১১ যুব সদস্যের উপস্থিতিতে সোসাইটির জাতীয় সদর দপ্তরের প্রশিক্ষণ কক্ষে ৩য় জাতীয় কমিশন গঠন করা হয়।

জাতীয় কমিশনের অন্যান্য সদস্যরা হলেন, মাগুরা জেলা ইউনিটের মো. বরকত উল্লাহ, রাঙামাটি জেলা ইউনিটের মুমতাহেনা চৌধুরী, নোয়াখালী জেলা ইউনিটের ফারহানা হায়দার, নারায়ণগঞ্জ জেলা ইউনিটের জয় দত্ত, রংপুর জেলা ইউনিটের মো. রাব্বী ইসলাম, বগুরা জেলা ইউনিটের ধ্রুবসারথি গোস্বামী অর্ঘ্য, বরগুনা জেলা ইউনিটের মো. মুসা, সিলেট জেলা ইউনিটের পলাশ গুণ এবং নেত্রকোণা জেলা ইউনিটের মো. মনিরুল হাসান।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্যবৃন্দ, মহাসচিব কাজী শফিকুল আজম, আইএফআরসি’র হেড অফ ডেলিগেশন সঞ্জীব কাফলেসহ সোসইটির বিভিন্ন বিভাগের পরিচালক, উপ-পরিচালক ও কর্মকর্তারা।

সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি মানবিক স্বেচ্ছাসেবী আন্তর্জাতিক সংস্থা, যার মূল চালিকাশক্তি হলো যুব স্বেচ্ছাসেবকরা। স্বেচ্ছাসেবকদের দক্ষতা বৃদ্ধি, নেতৃত্ব, সুশৃঙ্খলভাবে কর্ম সম্পাদন, পরিকল্পনা প্রণয়ন, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদসহ বিভিন্ন ক্ষেত্রে যুবদের কার্যক্রম তুলে ধরাসহ আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের কার্যক্রমকে তুলে ধরা এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুব রেড ক্রিসেন্ট কার্যক্রমকে যুগোপযোগী ভাবে বৃদ্ধি করার লক্ষ্যে এ যুব কমিশন গঠন করা হয়েছে।”

দেশের ৮টি বিভাগের মধ্যে থেকে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা থেকে ২ জন করে এবং রংপুর, রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট থেকে ১ জন করে মোট ১১ জন যুব সদস্যদেরকে নিয়ে তৃতীয়বারের মত জাতীয় এই যুব কমিশন গঠন করা হয়েছে। যুব কমিশন সদস্য হওয়ার জন্য সারাদেশ থেকে সর্বমোট ৪২ জন আবেদন করেন, যথাযথ প্রক্রিয়া শেষে ১১ জন উপনীত হয়।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

ট্রাম্পকে অবারও হত্যাচেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপা...

কানাডায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের উপকূল...

সাংবাদিক শ্যামল দত্ত-মোজাম্মেল আটক

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাও...

বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝিনাইদহের সদরে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের...

দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল শুরু

জেলা প্রতিনিধি : বৈরী আবহাওয়ার কারণে বন্ধ থাকার পর দৌলতদিয়া-...

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

বিদ্যুতায়িত হয়ে ট্রলারচালকের মৃত্যু

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বৈদ্যুতিক তারের সংস্পর্শে বিদ্যু...

৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ঝড়-বৃষ্টি হতে পা...

লাইফস্টাইল
বিনোদন
খেলা