সংগৃহীত ছবি
রাজনীতি

উপদেষ্টাদের অনেকেই আজীবন ক্ষমতা চান

নিজস্ব প্রতিবেদক : উপদেষ্টাদের অনেকেই আজীবন ক্ষমতায় থাকতে চান বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, এই সরকার গঠিত হয়েছে জনরায়ে, জনগণের ইচ্ছায়। কিন্তু যতই দিন যাচ্ছে, আমরা ধীরে ধীরে হতাশ হচ্ছি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ‘গণ-অভ্যুত্থান জন-আকাঙ্ক্ষা: রাষ্ট্র মেরামতে প্রস্তাবনা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস দেশের কৃতি সন্তান, বিশ্বব্যাপী তার পরিচিতি। বিদেশে বাংলাদেশের ফেইস, তার চেয়ে যোগ্য ব্যক্তি আমরা এই মুহূর্তে পেতাম না। তিনি (ইউনূস) ক্ষমতায় থাকতেও চান না, আগেও তাকে অফার করা হয়েছিল, থাকেন নি। এখনো যে তিনি খুব ইনজয় করছেন, তা মনে হয় না। কিন্তু একটা কথা আমার বলতে হচ্ছে, তার টিম সিলেকশনটা ঠিক হয়নি। তিনি যাদের সঙ্গে নিয়েছেন, তাদের অনেকের আজীবন ক্ষমতায় থাকার ইচ্ছা আছে। হয়তো প্রকাশ করতে পারেন না, কিন্তু ভাবভঙ্গিতে এমনই মনে হয়।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, প্রফেসর ইউনূস একেকজন উপদেষ্টাকে চারটা-পাঁচটা করে মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। বিশেষ করে এদের কোনো অভিজ্ঞতা নেই। এই ব্যাপারে তাকে চিন্তা করতে হবে। অরাজনৈতিক ব্যক্তিদের মধ্য থেকে ভালো দের নিয়ে দায়িত্ব দেন। দরকার হলে যে ছাত্ররা বৈষম্যবিরোধী আন্দোলন করেছে, তাদের থেকে আরও লোক নেন। কিন্তু আওয়ামী লীগের টিমে খেলে এসেছেন অতীতে, তাদের আর মন্ত্রিপরিষদে আমরা দেখতে চাই না।

তিনি বলেন, যে ছয়টি কমিশন করা হয়েছে, এদের প্রজ্ঞাপন করতেই ছয় দিনের বেশি সময় লেগেছে, যেটা দুদিনের বেশি লাগার কথা না। ধীরে ধীরে সাধারণ মানুষ হতাশ হয়ে যাচ্ছে। পতিত শক্তি আবার ফিরে আসতে চায়। আনসার বাহিনী পর্যন্ত ক্যু করতে চায়, এমনই দুর্বল একটা সরকার।

মেজর হাফিজ আরও বলেন, সরকার অনেক কথা বলে, কিন্তু একটা কথা তাদের মুখ থেকে শোনা যায় না যে নির্বাচন কবে হবে। কবে ইলেকশন কমিশন গঠন হবে। অরাজনৈতিক এবং বিজ্ঞ লোকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে। অর্ডিন্যান্সের মাধ্যমে আইন যদি পরিবর্তন করতে হয়, তাহলে তা দ্রুত করা যায়।

আমার বাঙলা/এমআর

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের বিএনপির ২ পক্ষের সংঘর্ষের পর একই...

উপদেষ্টাদের অনেকেই আজীবন ক্ষমতা চান

নিজস্ব প্রতিবেদক : উপদেষ্টাদের অনেকেই আজীবন ক্ষমতায় থাকতে চা...

ফরিদপুরে দুই বাসের সংঘর্ষ, নিহত ৫

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের কানাইপুর উপজেলার মল্লিকপুরে দু...

মিরসরাইয়ে ট্রাকচাপায় নিহত ৩

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে সিএনজিচালিত অটোরিকশাক...

চান্ডিকা হাথুরুসিংহে বরখাস্ত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চান্ডিক...

ডেঙ্গু কেড়ে নিলো আরও ৩ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত

জেলা প্রতিনিধি : চাঁদপুরের মতলবে ছেলের ছুরিকাঘাতে আব্দুস সোব...

সাবেক মেয়র আতিকুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাব...

আমি শেখ মুজিবের দালাল

বিনোদন ডেস্ক : ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্টসহ আট জাতীয় দিবস বা...

বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের বিএনপির ২ পক্ষের সংঘর্ষের পর একই...

লাইফস্টাইল
বিনোদন
খেলা