রাজনীতি

বিএনপির গণমিছিল শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরা থেকে শনিবার (৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিল শুরু হয়েছে। এতে বিপুল সংখ্যক বিএনপির নেতাকর্মী জড়ো হয়েছেন।

কাকরাইল থেকে রামপুরা ব্রিজ পেরিয়ে বাড্ডায় গিয়ে ঠেকেছে এই মিছিল। ‘সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্য গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েশী সাজা বাতিল, সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা’ দাবিতে এ মিছিল করছে বিএনপি।

মিছিলটি রামপুরা থেকে মালিবাগ-মৌচাক-কাকরাইল হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

অপরদিকে কমলাপুর থেকে গণমিছিল শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। মিছিলটি পীরজঙ্গি মাজার, আরামবাগ, ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

এদিকে দুপুর দুইটার মধ্যে গণমিছিলপূর্ব সমাবেশস্থল লোকজনে পরিপূর্ণ হয়ে যায়। দলের কেন্দ্রীয় নেতারা সেখানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দিচ্ছেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পৃথক মিছিল নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসার পর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুপুর দেড়টা থেকে ব্যানার ও ফেস্টুন নিয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং দলটির অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে গণমিছিল প্রাঙ্গণে জড়ো হন।

বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক ও ঢাকা-৪ আসনের সাবেক এমপি সালাউদ্দিন আহমেদকে কারাগার থেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সালাউদ্দিনের পরিবার জানিয়েছে, বুকে ব্যথা অনুভব করলে তাকে প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়। পরে হৃদরোগ ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সংশ্লিষ্ট সূত্র জানায়, অসুস্থ হওয়ায় কারা অভ্যন্তরের চিকিৎসক বিএনপির এই নেতাকে বাইরের হাসপাতালে চিকিৎসা দেওয়ার সুপারিশ করে। এজন্যই হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়। সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট ভালো এসেছে। বিভিন্ন মহল থেকে হার্ট অ্যাটাকের কথা বলা হলেও রিপোর্টে এ ধরনের কিছু ধরা পড়েনি। তবে আগে থেকেই তার হার্টে পাঁচটি রিং পরানো আছে। বিস্ফোরক আইনের মামলায় গ্রেফতার সালাউদ্দিন ৪ আগস্ট থেকে কারাবন্দি আছেন।

এবি/ওশিন


Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

ট্রাম্পকে অবারও হত্যাচেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপা...

কানাডায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের উপকূল...

সাংবাদিক শ্যামল দত্ত-মোজাম্মেল আটক

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাও...

বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝিনাইদহের সদরে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের...

দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল শুরু

জেলা প্রতিনিধি : বৈরী আবহাওয়ার কারণে বন্ধ থাকার পর দৌলতদিয়া-...

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

বিদ্যুতায়িত হয়ে ট্রলারচালকের মৃত্যু

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বৈদ্যুতিক তারের সংস্পর্শে বিদ্যু...

৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ঝড়-বৃষ্টি হতে পা...

লাইফস্টাইল
বিনোদন
খেলা