সংগৃহিত
রাজনীতি

আ.লীগ একতরফা নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করেছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ সব সময় বলে, তারা মুক্তিযুদ্ধের শক্তি। যদি তাই হবে, তাহলে তারা ৭ জানুয়ারি একতরফা ও ভুয়া নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্রকে কেন হত্যা করেছে?

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা ৩টার পরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৭ জানুয়ারির নির্বাচন বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের পর মহাসমাবেশ বন্ধ হয়ে যায়। সেদিন রাতেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালা মেরে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দীর্ঘ ৭৪ দিন পর আজ সকালে বিএনপি নেতাকর্মীরা তালা ভেঙে দলীয় কার্যালয়ে প্রবেশ করে।

মঈন খান বলেন, নির্বাচনের পর গত তিন দিনে দেশ-বিদেশের প্রায় সব গণমাধ্যমের খবর হচ্ছে—৭ জানুয়ারির নির্বাচন ছিল একপাক্ষিক ও প্রহসনের নির্বাচন। গণতান্ত্রিক বিশ্বের দেশগুলোর অন্যতম যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং জাতিসংঘের স্টেটমেন্ট হচ্ছে— এই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। নির্বাচনে সবার অংশগ্রহণও হয়নি।

তিনি বলেন, সরকার নির্বাচনের আবহ তৈরি করে, মানুষকে বোকা বানিয়ে যে নির্বাচন করেছে, তা সম্পূর্ণ ভুয়া ও পূর্বপরিকল্পিত। নির্বাচনের আগে-পরে সারা দেশে ঘটে যাওয়া, বিভিন্ন দেশি-বিদেশি গণমাধ্যমে প্রকাশিত ৫০০টি ভিডিও ক্লিপ আমাদের হাতে এসেছে। ইতোমধ্যে ২৫০টি নিয়ে আমরা একটি প্রকাশনা করছি। বাকি ২৫০টিও শিগগিরই প্রকাশ করা হবে।

ড. মঈন খান বলেন, ভোট ডাকাতি, জালিয়াতি, প্রহসন, সিট ভাগাভাগিসহ নির্বাচনের সময়ের নানা অনিয়মের দলিলও আমাদের হাতে আছে। ক্রমান্বয়ে এসব প্রকাশ করা হবে।’

বিএনপির প্রবীণ এই নেতা বলেন, বিদেশি গণমাধ্যম বলছে, এ সরকার হচ্ছে বাকশাল-২। যার প্রথমটা তৈরি করেছেন বাবা, দ্বিতীয়টা করেছেন তার মেয়ে শেখ হাসিনা। তারা বলছে, ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি। যা হয়েছে, সেটা একপাক্ষিক ও পরিকল্পিত।

ড. মঈন খান বলেন, ২৯৯ আসনের মধ্যে কে, কোন আসনে নির্বাচিত হবেন, কাকে জেতানো হবে, কাকে হারানো হবে, সেটা নির্ধারিত হয়েছিল আগেই। আশ্চর্য ব্যাপার হচ্ছে, মানুষ চুরি করে রাতের বেলা। অথচ, এই সরকার ভোট চুরি, আসন ভাগাভাগি সবই করেছে দিনের বেলা।

বিএনপি জনগণের জন্য রাজনীতি করে, দাবি করে তিনি বলেন, আমরা বিশ্বাস করি, জনগণই সকল ক্ষমতার উৎস। আমরা সেই জনগণকে সঙ্গে নিয়ে, জনগণের অধিকার আদায়ে রাজপথে শান্তিপূর্ণ আন্দোলন করছি। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই বিএনপির মূল উদ্দেশ্য। সে আন্দোলনে আমরা সফল হবোই।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

ট্রাম্পকে অবারও হত্যাচেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপা...

কানাডায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের উপকূল...

সাংবাদিক শ্যামল দত্ত-মোজাম্মেল আটক

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাও...

বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝিনাইদহের সদরে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের...

দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল শুরু

জেলা প্রতিনিধি : বৈরী আবহাওয়ার কারণে বন্ধ থাকার পর দৌলতদিয়া-...

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

বিদ্যুতায়িত হয়ে ট্রলারচালকের মৃত্যু

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বৈদ্যুতিক তারের সংস্পর্শে বিদ্যু...

৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ঝড়-বৃষ্টি হতে পা...

লাইফস্টাইল
বিনোদন
খেলা