সংগৃহিত
আন্তর্জাতিক

কেন্দ্রে ভাওতাবাজ সরকার, শুধু মিথ্যা বলে

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, কেন্দ্রে ভাওতাবাজ একটা সরকার এসেছে শুধু মিথ্যা কথা বলে। মঙ্গলবার কালবৈশাখীতে বিপর্যস্ত জলপাইগুড়ি জেলা পরিদর্শনের সময় এমন মন্তব্য করেন তিনি।

অসময়ের কালবৈশাখী ঝড়ে উত্তরবঙ্গের বেশকিছু জেলা তছনছ হয়ে গেছে। প্রাণ হারিয়েছে চারজন। বিপর্যয়ের দিন রাতেই উড়ে গিয়েছিলেন মমতা। বর্তমানে কয়েকদিন উত্তরবঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার জলপাইগুড়ি চালসার মার্সি ফেলোশিপ চার্চে যান মমতা। তার আগে তার সঙ্গে দেখা করেন গোরখা প্রজাতান্ত্রিক মোর্চা পার্টির প্রধান অনিত থাপা। সেই বৈঠকের পরেই সাংবাদিকদের মুখোমুখি হন মমতা।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে চা বাগান কর্মীদের অসহযোগিতা করার অভিযোগ তুলে মমতা বলেন, এখানে বহু চা বাগান রয়েছে। সেগুলোর মধ্যে অনেকের ছোট ছোট বাগানও রয়েছে। কেন্দ্র এই বাগানগুলো বন্ধ করে দিয়েছে। বড় মালিকদের চাপে ছোট বাগানমালিকদের থেকে চা কেনা বন্ধ করে দেওয়া হয়েছে। আমি মন্ত্রী মলয় ঘটককে এ বিষয়ে বৈঠক করার জন্য বলেছি। আমরা চা শ্রমিকদের জন্য বিকল্প ব্যবস্থা করবো।

‘অনিত থাপা আমার কাছে এসেছিলেন। দার্জিলিংয়ের ব্যাপারে খোঁজ খবর নিচ্ছিলাম। তিনি জানালেন, নিজ উদ্যোগে চা চাষ করার পথ বন্ধ করে দেওয়া হয়েছে। নির্বাচনের ঠিক আগ দিয়ে কেন্দ্রীয় সরকার এটি নিষিদ্ধ করে দিয়েছে। এতে ১০ লাখ মানুষ কাজ হারাবে।’

মমতা বলেন, মোদী সরকার বলেছে, এসব বাগানের চায়ে কীটনাশক আছে। যদি থাকে, তাহলে আগে দেখেনি কেন? বিকল্প ব্যবস্থা করেনি কেন? আমার কাছে যদি চাল না থাকে, তাহলে আমি খাবো কী? কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে বিকল্প ব্যবস্থা তো করতে হবে! শ্রমমন্ত্রীকে এই বিষয়ে কথা বলতে বলেছি। দেখি, তিনি কী বলেন।

নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারি কর্মকর্তাদের বদলির নির্দেশ দিচ্ছে জাতীয় নির্বাচন কমিশন। এ সংক্রান্ত প্রশ্নের উত্তরে মমতা ব্যানার্জী বলেন, কেন্দ্রীয় সরকারের কতজন কর্মকর্তাকে বদলির নির্দেশ দিয়েছে? বিজেপির স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্য মন্ত্রীদের বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে, সেগুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে?

‘আপনি ডাক্তার, আপনার স্ত্রী ভোটে দাঁড়াতে পারবে না? আপনি একজন কর্মকর্তা, আপনার স্ত্রী ভোটে দাঁড়াতে পারবে না? এ আবার কেমন কথা? বিজেপি যা বলবে, তাই করতে হবে? কেন্দ্রে একটা ভাওতাবাজি সরকার এসেছে শুধু মিথ্যা কথা বলে।’

এদিন চালসার স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নৃত্যের ছন্দে পা মেলাতে মেলাতে ধামসা মাদল বাজাতে দেখা যায় মমতা ব্যনার্জীকে। পরে তিনি বলেন, আমি খোঁজ নিলাম, তারা কেমন আছে। সবাইকে ভালো থাকতে দেখে, আমিও আশ্বস্ত হলাম। তারা ভালো থাকুক, ভালো থাকুক বাংলাসহ দেশের সব মানুষ।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হঠাৎ অসুস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৮ জুলাই) বেশ কিছু...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

উরুগুয়েতে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়েতে একটি নার্স...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

দেশে ফিরেছেন ৫৬ হাজার ৩৩১ হাজি

নিজস্ব প্রতিবেদক : সৌদি থেকে হজ পালন শেষে এখন পর্যন্ত ৫৬ হাজ...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

আট জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের আট জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আভাস দিয়ে...

অমিয়ভূষণ মজুমদার’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

লাইফস্টাইল
বিনোদন
খেলা