ছবি-সংগৃহীত
সারাদেশ
ট্রলার ডুবি

মেঘনায় আরো ৩ লাশ উদ্ধার, নিখোঁজ ২

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: গজারিয়া- চরকিশোরগঞ্জ খেয়াঘাট সংলগ্ন মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় দুই শিশু সহ ৩ টি লাশ উদ্ধার করা হয়েছে।

রোববার (৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় নিখোঁজ জান্নাতুল মাওয়া (৬) এর লাশ উদ্ধার করে নৌ-পুলিশ।

এর আগে সকালে ৭ টার দিকে নিখোঁজ জান্নাতুল মারওয়ার (৮) লাশ পাওয়া যায়। রোববার সকাল সাতটার দিকে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে কোস্টগার্ড। এ ঘটনায় এখনো ৩ শিশু নিখোঁজ রয়েছে।

পরে সকাল ১০টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরঝাপটা এলাকার মেঘনা নদী থেকে নিখোঁজ সাব্বির হোসেনের (৪০) লাশ উদ্ধার করা হয়। তবে নিখোঁজ শিশুদের স্বজনরা উদ্ধার কাজে ধীরগতি বলে দাবি করেন।

জান্নাতুল মারওয়া ও জান্নাতুল মাওয়া মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গজারিয়া ইউনিয়নের দক্ষিণ ফুলদি গ্রামের বোরহান উদ্দিনের মেয়ে। সাব্বিরদের বাড়ি রংপুরের কমাছপাড়া এলাকায়। তিনি গজারিয়ায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় একই দুর্ঘটনায় ফুলদি গ্রামের সুমনা আক্তারের (৩০) লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় এখনোও নিখোঁজ রয়েছেন সাফা আক্তার (৪) ও রিমাদ (২)।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হাবিবুল্লাহ বলেন, নিখোঁজ সাব্বিরের মরদেহ নৌ-পুলিশ ও কোস্টগার্ড যৌথভাবে উদ্ধার করেছে এবং জান্নাতুল মারওয়া লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড।

পরে বিকেল সাড়ে ৪ টার দিকে জান্নাতুল মাওয়া লাশ উদ্ধার করে নৌপুলিশ। তিনি আরও বলেন, এখনও দুই শিশুর নিখোঁজ রয়েছে তাদের উদ্ধারে অভিযান চলছে।

বিআইডব্লিউটিএর উপ পরিচালক (নারায়ণগঞ্জ বন্দর) ওবায়দুল করিম খান বলেন, গতকাল সারা রাত নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, নৌ-পুলিশের সদস্য ও ডুবরিরা কাজ করেছেন। সকালে ওই শিশুর লাশ চাঁদপুর মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকার একটি খালে ভেসে ওঠে। কোস্টগার্ড ও পরিবারের সদস্যরা লাশটি উদ্ধার করেছেন। এ লাশ ঘটনাস্থল থেকে অনেক দূরে পাওয়া গেল।

ধারণা করা হচ্ছে, অন্যদের সন্ধানও এদিকে পাওয়া যেতে পারে। সকাল ১০টার দিকে সদর উপজেলার চরঝাপটা এলাকার মেঘনা নদী থেকে আরেকজনের লাশ উদ্ধার করা হয়েছে। পরে আরও একটি মেয়ে শিশুর লাশ পাওয়া যায়। তার নাম জান্নাতুল মাওয়া।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যা পোনে ৭ টার দিকে গজারিয়া ঘাট থেকে ট্রলারে করে চরকিশোরগঞ্জ খেয়াঘাট এলাকায় ঘুরতে আসেন ১১জন। সেখানে ঘোরাঘুরি শেষে ট্রলারটি সন্ধ্যার পর গজারিয়ার দিকে যাচ্ছিল।

সে সময় নারায়ণগঞ্জ থেকে বালু নিতে মুন্সীগঞ্জের বালুমহালের দিকে আসা একটি বাল্কহেড ট্রলারটিকে ধাক্কা দিলে ১১ যাত্রী নিয়ে ডুবে যায়। স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় পাঁচজন তীরে উঠতে পারলেও নিখোঁজ হন ৬ জন।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণপিটুনির শিকার ছাত্রলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলী...

লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণ, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের বিভিন্ন স্থানে ওয়্যারলেস কমিউন...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

আবারও রিমান্ডে সালমান-আনিসুল হক 

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি...

আশুলিয়ায় আজও বন্ধ ২২ কারখানা

নিজস্ব প্রতিবেদক : শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা...

আগস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত আগস্ট মাসে ৪৬৭টি সড়ক দুর্ঘটনা...

কারাগার থেকে পালানো আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্...

বিভিন্ন খাত সংস্কারে সহায়তা দেবে বিশ্বব্যাংক

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরে বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার সহায়তা...

আশুলিয়ায় আজও বন্ধ ২২ কারখানা

নিজস্ব প্রতিবেদক : শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা...

ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে...

লাইফস্টাইল
বিনোদন
খেলা