ছবি-সংগৃহীত
সারাদেশ

মেঘনায় ট্রলারডুবি, নিখোঁজ ৫

মো. নাজির হোসেন,মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় সুমনা হক (২৮) নামের এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) সকালে নদীর তলদেশ থেকে বিআইডাব্লিউটিএ মরদেহটি উদ্ধার করে।

এ ঘটনায় শিশু সহ আরও ৫ জন নিখোঁজ রয়েছে বলে দাবি স্বজনদের। নিখোঁজরা সবাই মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাসিন্দা।

দুর্ঘটনায় নিখোঁজ নিহত সুমনার দুই মেয়ে জান্নাতুল মাওয়া (৬), সাফা আক্তার (৪),দুই শিশুর চাচাতবোন মারওয়া (৮), নিহত সুমনার দুলাভাই সাব্বির হোসাইন (৪০) ও সাব্বিরের ছেলে রিমাদ (২)। তাদের উদ্ধারে বিআইডাব্লিউটিএ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং নৌ-পুলিশ উদ্ধার অভিযান পরিচালনা চলছে।

শুক্রবার সন্ধ্যা পোনে ৭ টার দিকে গজারিয়া-চরকিশোরগঞ্জ খেয়াঘাট এলাকার মাঝ নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবে যে ছয়জন নিখোঁজ হন শামীম ও রিমাদ তাদের মধ্যে দুজন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যক্তিরা জানান, শুক্রবার বিকেলে নিখোঁজ সাব্বির, রিমাদ সহ ১১ জন নিয়ে ট্রলারে করে গজারিয়া থেকে মেঘনা নদীতে ঘুরতে বের হন তারা। ঘুরতে ঘুরতে তাদের ট্রলার চরকিশোরগঞ্জ এলাকায় আসে। সেখান ঘোরাঘুরি শেষে ট্রলারটি সন্ধ্যার পর গজারিয়ার দিকে যাচ্ছিল।

সে সময় নারায়ণগঞ্জ থেকে বালু নিতে মুন্সীগঞ্জের বালুমহালের দিকে আসছিল একটি খালি বাল্কহেড। সন্ধ্যা পৌনে সাতটার দিকে বাল্কহেডটি ট্রলারটিকে ধাক্কা দেয়। তৎক্ষণাৎ ট্রলারটি ১১ যাত্রী নিয়ে ডুবে যায়। স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় পাঁচজন তীরে উঠতে পারলেও ৬ জন নিখোঁজ হন।

চরকিশোরগঞ্জ ফেরিঘাট এলাকায় স্বজনদের খোঁজে আসেন জাহেদুল ইসলাম। তিনি নিখোঁজ জান্নাতুল মাওয়া, সাফা, মারওয়াদের বড় চাচা।

জাহেদুল ইসলাম বলেন, আমার ছোট ভাই মফিজুল হক,তার স্ত্রী সুমনা, তাদের দুই মেয়ে এবং আমার অন্য আরেক ভাতিজিকে নিয়ে ট্রলারে ঘুরতে বেড় হয়েছিল। কত খুশি ছিল ওরা। ট্রলার ডুবে মফিজুল সৌভাগ্যক্রমে বেঁচে গেল আমার তিনটি ভাতিজি এখনো নিখোঁজ রয়েছে। ঘটনার পর থেকে ওদেরকে খুঁজে যাচ্ছি। নদীর দিকে আরেক দিকে আমার নিজেরাও ট্রলার নিয়ে খুঁজে ফিরছি। কেথাও ওদের পাচ্ছি না।

এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, এত ছোট ছোট মুখখানি। সারাদিন বাড়িতে খেলা করতো, দৌড়াদৌড়ি করত। আজকে ওরা ঘুরতে বেরিয়ে নিখোঁজ হয়ে গেল। ওদের খুঁজে যাচ্ছি। ওদের মুখখানি আমরা শেষবারের মত দেখতে চাই।

বিআইডব্লিউটিএর উপপরিচালক (নারায়ণগঞ্জ বন্দর) ও কমন্ডার উদ্ধার ইউনিট প্রত্যয় ওবায়দুল করিম খান বলেন, নদীতে প্রচন্ড রকমের স্রোত,নদীর গভীরতা ১২০ ফুটের উপরে। সেই সঙ্গে কিছুক্ষণ পরপর বৃষ্টি হচ্ছে। এতে উদ্ধার তৎপরতা কিছুটা ব্যাহত হচ্ছে।

তারপরেও আমারা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। সম্ভাব্য স্থানগুলোতে কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশের সদস্য ও ডুবরিরা কাজ করে যাচ্ছে। যে পর্যন্ত নিখোঁজদের কোনো সন্ধান পাওয়া না যাবে, সে পর্যন্ত উদ্ধার তৎপরতা চলতে থাকবে।

গজারিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইজাজ উদ্দিন বলেন, ট্রলারডুবির ঘটনায় সকালে সুমনা হক নামের এক নারীর মরদেহ নদীর তলদেশ থেকে উদ্ধার করেছে বিআইডব্লিউটিএ। এ ঘটনায় এখনও শিশুসহ ৫ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারের অভিযান চলছে।

গজারিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইজাজ উদ্দিন বলেন, ট্রলারডুবির ঘটনায় সকালে সুমনা হক নামের এক নারীর মরদেহ নদীর তলদেশ থেকে উদ্ধার করেছে বিআইডব্লিউটিএ। এ ঘটনায় এখনও শিশুসহ ৫ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারের অভিযান চলছে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণপিটুনির শিকার ছাত্রলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলী...

লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণ, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের বিভিন্ন স্থানে ওয়্যারলেস কমিউন...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

আবারও রিমান্ডে সালমান-আনিসুল হক 

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি...

আশুলিয়ায় আজও বন্ধ ২২ কারখানা

নিজস্ব প্রতিবেদক : শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা...

আগস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত আগস্ট মাসে ৪৬৭টি সড়ক দুর্ঘটনা...

কারাগার থেকে পালানো আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্...

বিভিন্ন খাত সংস্কারে সহায়তা দেবে বিশ্বব্যাংক

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরে বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার সহায়তা...

আশুলিয়ায় আজও বন্ধ ২২ কারখানা

নিজস্ব প্রতিবেদক : শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা...

ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে...

লাইফস্টাইল
বিনোদন
খেলা