সংগৃহিত
সারাদেশ
কসবায় ব্যালট পেপারে প্রতীক ভুল মুদ্রণ

স্থগিতকৃত কুটি ইউপি’র চেয়ারম্যান পদের নির্বাচন কাল

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের এক প্রার্থীর ব্যালট পেপারে প্রতীক মুদ্রণে ভুল হওয়ায় স্থগিতকৃত চেয়ারম্যান পদের নির্বাচন পুনরায় আগামীকাল রোববার (২৬ মে) অনুষ্ঠিত হচ্ছে।

আজ শনিবার নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তা ও কর্মচারীরা নির্বাচনী সরঞ্জামাদী নিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১১টি কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে কাজ করছেন নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত ২৮ এপ্রিল কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩জন এবং সাধারণ সদস্য পদে ৩৫জন নির্বাচনের প্রতিদ্বন্ধিতা করছিলেন। সকাল আটটা থেকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছিল।

চেয়ারম্যান পদের একজন প্রার্থী ইউসুফ আহম্মেদ নির্বাচন চলাকালীন সময়ে বেলা দেড়টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করেছিলেন নির্বাচনে প্রতীক বরাদ্দের সময় তাকে অটোরিক্সা প্রতীক দেওয়া হয়েছে। আর নির্বাচনে ব্যালট পেপারে মুদ্রিত হয়েছে রিক্সা প্রতীক। রিটার্নিং কর্মকর্তা ওই আবেদন নির্বাচন কমিশনে প্রেরণ করেন। বেলা আড়াইটার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কুটি ইউনিয়ন পরিষদের শুধুমাত্র চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেছিলেন। সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদের নির্বাচন স্থগিত করা হয়নি। ওই দুই পদের নির্বাচন যথারিতি সম্পন্ন হয়। এতে নয়জন ইউপি সদস্য এবং তিনজন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হন।

এ দিকে গত ৭ মে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক আদেশে কসবার কুটি ইউনিয়ন পরিষদের শুধুমাত্র চেয়ারম্যান পদের স্থগিতকৃত নির্বাচনের এ তারিখ ঘোষণা করেন। অপর এক আদেশে ওই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশকে মুন্সীগঞ্জ জেলায় বদলীর আদেশ দেন তার জায়গায় মুন্সীগঞ্জ সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলামকে কসবায় যোগদানের নির্দেশ দেন।

রিটানিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, মো. নজরুল ইসলাম, মো. মোস্তাক আহাম্মদ, মো. আইয়ুব আলীর ছেলে মো. ফারুক ইসলাম, মো. শরীফ সরকার, ইউসুফ আহাম্মদ, মো, সানু মিয়া, মো. শাহজাহান ভূইয়া, মো. আপতাব উদ্দিন নাছির ও মো. জাকির হোসেন।

কুটি ইউনিয়নের ভোটার সংখ্যা ৩৩ হাজার ৪শ ৩৫জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭শ ৭৬জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৬শ ৫৯জন। ভোট কেন্দ্র ১১টি।

কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচন রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, শুধুমাত্র চেয়ারম্যান পদের স্থগিত হওয়া নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে। ১১টি কেন্দ্রের মধ্যে প্রত্যেকটিই ঝুকিপূর্ন হিসাবে আমরা কাজ করছি। নির্বাচনের যাবতীয় সরঞ্জামাদি পাঠানো হয়েছে। ব্যালট পেপার সকালে পৌছানো হবে। তিনি বলেন, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৬জন ম্যাজিস্ট্রেট, তিন শতাধিক পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হঠাৎ অসুস...

উরুগুয়েতে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়েতে একটি নার্স...

প্রধানমন্ত্রী বেইজিং যাচ্ছেন আজ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের রাষ্ট্র...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৮ জুলাই) বেশ কিছু...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

দেশে ফিরেছেন ৫৬ হাজার ৩৩১ হাজি

নিজস্ব প্রতিবেদক : সৌদি থেকে হজ পালন শেষে এখন পর্যন্ত ৫৬ হাজ...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

আট জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের আট জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আভাস দিয়ে...

অমিয়ভূষণ মজুমদার’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

লাইফস্টাইল
বিনোদন
খেলা