সংগৃহিত
সারাদেশ

খাগড়াছড়িতে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: দেশের জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সারা দেশের ন্যায় খাগড়াছড়িতে পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে।

শনিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৯ দিকে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন খাগড়াছড়ি পুলিশ সুপার জনাব মুক্তা ধর। পুস্পমাল্য অর্পন শেষে পুলিশের একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করেন এবং বিউগলে করুণ সুর বাজানো হয়।

খাগড়াছড়ি পুলিশ লাইন্স ড্রিলসেড এ আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার জনাব মুক্তা ধরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব পরিতোষ ঘোষ (এনডিসি), কমান্ড্যান্ট (ডিআইজি), এপিবিএন খাগড়াছড়ি।

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন শেষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ সুপার মুক্তাধর বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের পুরানো একটা প্রতিষ্ঠান। দেশ ও মানুষের সেবায়, সরকারের নির্দেশনা মোতাবেক আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি প্রতিটি সদস্য অত্যন্ত নিষ্ঠা ও পেশাদারীত্বের সাথে প্রতিটি মুহূর্ত দায়িত্ব পালন করে যাচ্ছে। দায়িত্ব পালন করতে গিয়ে অসংখ্য পুলিশ সদস্যকে আমরা হারিয়েছি।

তিনি আরও বলেন, পুলিশের কোনো কর্ম ঘন্টা নেই। নিজের উপর দেশের অর্পিত দায়িত্ব পালন শেষে তারা ফিরে আসবে কিনা সে নিশ্চয়তা নেই। তাদের আত্মত্যাগ আমাদের উজ্জীবিত করে।

এ সময় জীবন উৎসর্গকারী এসব পুলিশ সদস্যের পরিবারের যেকোনো প্রয়োজনে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন এবং পরবর্তীতে তিনি এসব পরিবারের স্ত্রী, সন্তান ও পিতা-মাতার খোঁজ খবর নেন।

আলোচনা শেষে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ৯ পুলিশ সদস্যের পরিবারের হাতে সম্মাননা তুলে দেয়া হয় এবং খাগড়াছড়ি জেলার আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গকে উপহার সামগ্রী হস্তান্তর করেন পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন- জনাব খন্দকার ফরিদুল ইসলাম, অধিনায়ক (এডিশনাল ডিআইজি), ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, অস্থায়ী হেডকোয়ার্টার, জনাব মো. সাজিদ হোসেন, অধিনায়ক (এডিশনাল ডিআইজি), ৬ এপিবিএন, মহালছড়ি, এবং খাগড়াছড়ি, জনাব মিলু মিয়া বিশ্বাস, কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, ৬ এপিবিএন, মহালছড়ি, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড আপস) জনাব মো. জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. তফিকুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ জনাব মো. তানভীর হোসেনসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও পুলিশ সদস্যদের পরিবারবর্গ।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হঠাৎ অসুস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৮ জুলাই) বেশ কিছু...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

উরুগুয়েতে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়েতে একটি নার্স...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

ঢাকায় অভিযানে গ্রেফতার ২৫

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৫ জনক...

দেশে ফিরেছেন ৫৬ হাজার ৩৩১ হাজি

নিজস্ব প্রতিবেদক : সৌদি থেকে হজ পালন শেষে এখন পর্যন্ত ৫৬ হাজ...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

আট জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের আট জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আভাস দিয়ে...

অমিয়ভূষণ মজুমদার’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

লাইফস্টাইল
বিনোদন
খেলা