সংগৃহীত
রাজনীতি

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ঘোষণা করেছে বিএনপি। রাজধানীতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা করেন।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত গণসমাবেশে এসব কথা বলেন তিনি।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে তো এখন রাষ্ট্রপতি নাই। নাই মানে? সংবিধানে নিয়ম আছে, রাষ্ট্রপতি যদি বাইরে যান, তাহলে কাউকে দায়িত্ব দিতে হবে। এখন কাউকে দায়িত্ব দেয়া হয়নি। মানে এখন এই রাষ্ট্রের কোনো রাষ্ট্রপতি নেই। অর্থাৎ ওইখানেও তারা (আ. লীগ সরকার) সম্পূর্ণভাবে বেআইনি কাজ করছেন, অসাংবিধানিক কাজ করছেন।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, তারা সংবিধানকে পুরোপুরি লঙ্ঘন করছেন। এরা মুখে সংবিধানের কথা বলে, কিন্তু সংবিধানের মূল বিষয়গুলো সংশোধন করে তারা ধ্বংস করে দিয়েছে। তারা সংবিধানের এক-তৃতীয়াংশ একজন ব্যক্তি ও একটি পরিবারের জন্য সম্পূর্ণভাবে উৎসর্গ করে দিয়েছেন।

তিনি বলেন, এ লড়াই বিএনপির লড়াই নয়। আমি এই কথা বারবার বলি এ লড়াই ১৮ কোটি মানুষের লড়াই, এ লড়াই আমাদের বেঁচে থাকার লড়াই, এ লড়াই আমাদের অধিকার রক্ষার লড়াই। ভোট দিতে পারি না, ৫ বছর পর একদিন আমি আপনার দেশের রাজা হয়ে যাই, এটা বাস্তব। ওই একটা দিন ভোট দিতে পারি, সেদিনই আমি রাজা হই। সেদিন আমি আমার ইচ্ছেমতো ভোট দিতে পারবো। এটার জন্য সংবিধান আছে। কিন্তু ওরা সে ব্যবস্থাটাও পুরোপুরি লুট করে নিয়ে গেছে।

মির্জা ফখরুল সরকারের উদ্দেশে বলেন, পূজার ছুটিতে সিদ্ধান্ত নিন সেইফ এক্সিট নেবেন নাকি জনগণের প্রতিরোধের মুখে বিদায় নিবেন। মামলা দিয়ে, হামলা করে পতন ঠেকানো যাবে না। এটা যত তাড়াতাড়ি বুঝবে, ততই সেইফ এক্সিট পাবে।

আয়োজিত সমাবেশে বক্তব্যের শেষ দিকে তিনি দলের নতুন কর্মসূচি ঘোষণা করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আজ আংশিক কর্মসূচি ঘোষণা করছি… ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবো। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে।

২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামবো না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে অশান্তির এ সরকারের পতন ঘটাবো আমরা।

বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তি এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে অনুষ্ঠিত এ সমাবেশ যৌথভাবে আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না ফেরা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : এখনও পুলিশের যেসব সদস্য কাজে যোগদান করেনন...

এখন থেকে প্রকল্পের তথ্য ওপেন থাকবে

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে। শু...

ফরিদপুরে ৫ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : ফরিদপুরে সাদ্দাম শেখকে (২১) হত্যার দায়ে ৫ জ...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

সাবেক ৩ সিইসির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবু...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

অভিনয়ে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

২৭ দেশে ছড়িয়েছে করোনার নতুন ধরন

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

আগামী শুক্রবার থেকে চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে নিয়মিত...

লাইফস্টাইল
বিনোদন
খেলা