সংগৃহীত
রাজনীতি

মৃত নেতাকে আসামি করায় রিজভীর ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে সারাদেশে নির্বিচারে পাইকারি গায়েবি মামলার বন্যা বয়ে দিচ্ছে। এসব মামলায় কবরে শায়িত ব্যক্তি, হাসপাতালে চিকিৎসাধীন পক্ষাঘাতগ্রস্ত রোগী, প্রবাসীদের আসামি করা হচ্ছে। সাড়ে তিন বছর আগে মারা যাওয়া বিএনপি নেতা অ্যাডভোকেট ছানা উল্লাহ মিয়াকে নাশকতার মামলায় আসামি করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে তিনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপিকে দোষী করার জন্য ছাত্রলীগ-যুবলীগ দিয়ে গাড়িতে আগুন দিচ্ছে। ফেনীতে গাড়িতে আগুন দেওয়ার সময় যুবলীগ নেতা হাতেনাতে ধরাও পড়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪৮০ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এরই মধ্যে গত ২৮ অক্টোবরের পর থেকে সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে সারাদেশে বিএনপির প্রায় ১২ হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এক সাংবাদিকসহ ১৩ নেতাকর্মী নিহত হয়েছেন।

রিজভী গ্রেফতারকৃত নেতাদের ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে মানবাধিকার সংগঠনগুলোকেও এ ধরনের গুম-খুনের বিরুদ্ধে আরও স্বোচ্চার হওয়ার আহ্বান জানান।

তিনি অভিযোগ করে বলেন, শেখ হাসিনা তারেক রহমানকে দেশে এনে হত্যার হুমকি দিয়েছেন। জনগণের কাছে স্পষ্ট যে প্রধানমন্ত্রী আজ তারেক রহমানকে হত্যা করতে চান।

রিজভী বলেন, আগুনে নিক্ষেপ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শুনে আজ দেশের মানুষ আতঙ্কিত। এর আগেও তিনি বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকি দিয়েছেন, ড. মুহাম্মদ ইউনূসকে নদীতে ফেলে দেওয়ার হুমকি দিয়েছেন।

ময়মনসিংহের নন্দাইলে আওয়ামী লীগ নেতার প্রকাশ্যে অস্ত্র হাতে মিছিলের নেতৃত্ব দেওয়ার সমালোচনাও করেন রিজভী। তিনি অভিযোগ করেন, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সরকারের এজেন্ট দিয়ে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করে প্রধানমন্ত্রীকে জনপ্রিয়তা যাচাই করার আহ্বানও জানান রিজভী।

বিএনপি বুধবার থেকে আরও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এর আগে চার দফায় ১৯৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করেছে দলটি। গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ পণ্ডের পর থেকে বিএনপিসহ সমমনা জোটগুলো ‘কঠোর’ কর্মসূচিতে যায়।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবরের ঘটনার পরদিন সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে তারা। এরপর শুরু হয় অবরোধ কর্মসূচি। প্রথম দফা ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টা, তৃতীয় দফা ৮ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টা ও সর্বশেষ চতুর্থ দফায় ১২ নভেম্বর থেকে অবরোধ কর্মসূচির ডাক দেয়। মঙ্গলবার ভোর ৬টায় এই কর্মসূচি শেষ হচ্ছে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রধান উপদেষ্টার কাছে রোড ম্যাপ চেয়েছি

নিজস্ব প্রতিবেদক : প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ...

ইরানের পরমাণু স্থাপনায় হামলা করা উচিত

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে ইরানের পরমাণু স্থাপনায় হামলা ক...

আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না

নিজস্ব প্রতিবেদক : ডিবিতে থাকবে না আয়নাঘর। থাকবে না কোনো ভাত...

পূজায় নিরাপত্তায় থাকবে ২ লাখ আনসার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতে দেশে...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

উপস্থানায় আসছেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস...

বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত 

জেলা প্রতিনিধি : বগুড়ায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই স্কুলছা...

সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচি...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

একদিনে ৩১ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে একদিনে প্র...

লাইফস্টাইল
বিনোদন
খেলা