বিনোদন

‘বিন্দু থেকে বৃত্তে’ টেলিফিল্ম নির্মাণ চুক্তি স্বাক্ষর ও পোস্টার উন্মোচন

বিনোদন প্রতিবেদক : অবশেষে নির্মাণ হতে যাচ্ছে সহিদ রাহমানের কাহিনি ও চিত্রনাট্য অবলম্বনে বিশেষ টেলিফিল্ম ‘বিন্দু থেকে বৃত্তে’। নির্মাণ প্রক্রিয়ার ধারাবাহিকতায় টেলিফিল্ম নির্মাতার সাথে চুক্তিপত্র স্বাক্ষর ও পোস্টার উন্মোচন অনুষ্ঠান শনিবার ঢাকার মতিঝিল কিচেন ইয়ার্ড রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বড়ুয়া, এফবিসিসিআই পরিচালক মুক্তিযোদ্ধা ড. মো: ফারুক, দীপ্ত টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী, বি এম এ দপ্তর সম্পাদক ড. শহিদুল্লাহ, ফ্রেম ফ্যাক্টরির সিইও, সংসদ সদস্য ফরিদা খানম সাকি, সাহিত্যিক ও চিত্রনাট্যকার সহিদ রাহমান, নির্মাতা শাহনেওয়াজ রিপন প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক । অনুষ্ঠানে রবীন্দ্রসংগীত পরিবেশন করেন শিল্পী গোপাল সূত্রধর। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন সাহিত্যিক সহিদ রাহমান।
১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে ঘাতকের বুলেটে নৃশংসভাবে নিহত হন মুজিব বাহিনীর প্রধান, দৈনিক বাংলার বাণীর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ শেখ ফজলুল হক মণি। সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ উপন্যাস অবলম্বনে ও ফ্রেম ফ্যাক্টরির প্রযোজনায় তাঁর উপর নির্মাণ হতে যাচ্ছে ৫০ মিনিটের টেলিফিল্ম ‘বিন্দু থেকে বৃত্তে’। সহিদ রাহমানের কাহিনি, গল্প ও চিত্রনাট্য থেকে টেলিফিল্মটি নির্মাণ করছেন নির্মাতা শাহনেওয়াজ রিপন। টেলিফিল্মের বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন অভিনয়শিল্পী রওনক হাসান, তানজিকা আমিন, ডলি জহুর, আরমান পারভেজ মুরাদ, পঙ্কজ মজুমদার, নূর আলম নয়ন, আশরাফুল আশীষ, পৃথুরাজ প্রমূখ।
‘বিন্দু থেকে বৃত্তে’ টেলিফিল্মের কাহিনিতে দেখা যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক শেখ মুজিবুর রহমানের আগমন উপলক্ষে ব্যস্ততম সময়ে মাধ্যমে শেষ দুই দিনের ঘটনা প্রবাহ দ্বারা শেখ মনির মনস্তাতাত্তি¡ক ও বাহ্যিক বাস্তবতার দৃশ্যায়ন। স্বাধীনতা উত্তরকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর ছাত্রত্ব ফিরিয়ে দেয়া উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। পাশাপাশি চলছে রাজনৈতিক অস্থিরতা শেখ মনির উপর দায়িত্ব আসে অনুষ্ঠানকে সফল করতে যাবাতীয় দায় দায়িত্ব। শেখ মনি তাঁর ঘনিষ্ঠদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন গুছিয়ে নেন। কর্ম ব্যস্ত সময়ের ভেতর দিয়ে শেখ মনির রাজনৈতিক, সাংগঠনিক, ব্যক্তিত্ব, পারিবারিক ও চিন্তা-দর্শন আদর্শের পরিচয় পাওয়া যায়। গল্পের বিস্তারে আরো দেখা যায় একজন দায়িত্ববান বাবা ও স্বামীকে। রাত পোহালেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠান। শেখ মনি ঘুমাতে যাবেন-এমন সময় ঘাতকরা আক্রমন করে হায়েনার মত। মাটিতে লুটিয়ে পড়েন শেখ মনি ও আরজু মনি। পরশ ও তাপস এসে বাবা ও মাকে ডাকতে থাকেন। বাবা ও মা নির্বাক ও নিথর। তাদের দেহ থেকে রক্ত গড়িয়ে যাচ্ছে মেঝেতে। এভাবেই এগিয়ে যায় ‘বিন্দু থেকে বৃত্তে’।

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রধান উপদেষ্টার কাছে রোড ম্যাপ চেয়েছি

নিজস্ব প্রতিবেদক : প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ...

আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না

নিজস্ব প্রতিবেদক : ডিবিতে থাকবে না আয়নাঘর। থাকবে না কোনো ভাত...

পূজায় নিরাপত্তায় থাকবে ২ লাখ আনসার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতে দেশে...

ইরানের পরমাণু স্থাপনায় হামলা করা উচিত

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে ইরানের পরমাণু স্থাপনায় হামলা ক...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

উপস্থানায় আসছেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস...

বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত 

জেলা প্রতিনিধি : বগুড়ায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই স্কুলছা...

সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচি...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

একদিনে ৩১ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে একদিনে প্র...

লাইফস্টাইল
বিনোদন
খেলা