সংগৃহিত
জাতীয়

বিএনপি সব সময় নাশকতা করে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি সব সময় নাশকতা করে আসছে বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নাশকতা দিয়েই তাদের জন্ম, কাজেই তারা এগুলো করবেই। আমাদের নিরাপত্তা বাহিনী সে বিষয়ে সজাগ রয়েছে। সেই সাথে গোয়েন্দা বাহিনীও কাজ করছে।

রোববার (৩১ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় ভোটের দিন কোনো ধরনের নাশকতার আশঙ্কা আছে কি না- এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের গোয়েন্দা সংস্থাগুলো যথাযথভাবে কাজ করছে বলেই এ সমস্ত কর্মকাণ্ডে তারা তেমন প্রভাব ফেলতে পারেনি।

তিনি বলেন, আমাদের কাছে এ পর্যন্ত তেমন কোনো তথ্য আসেনি। গোয়েন্দা বাহিনী যে সমস্ত তথ্য দিচ্ছে, সেগুলো নিয়ে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

আমি মনে করি তারা যাই করুক, এ দেশের জনগণ তাদের প্রতিহত করবে। জনগণ তাদের কোনো রকম প্রশ্রয় দেবে না। জনগণ আর অন্ধকারে ফিরে যেতে চায় না।

নির্বাচন কমিশন (ইসি) আচরণবিধি ভঙ্গ করে প্রচার-প্রচারণা নিষিদ্ধ করলেও তা বাস্তবায়ন হচ্ছে না। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আসাদুজ্জামান খান কামাল বলেন, নির্বাচন যাতে না হয়, নির্বাচনে যাতে কেউ অংশগ্রহণ না করে, সে ধরনের প্রচারণা শুরু করেছে বিএনপি নামক একটি রাজনৈতিক দল।

তারা ভাঙচুর করছে, মানুষ হত্যা করছে, সম্পত্তি বিনষ্ট করছে, হরতাল-অবরোধ কত কিছুই করে যাচ্ছে। কিন্তু মানুষ কোনো কিছুতেই অ্যাটেনশন দিচ্ছে না। মানুষ মনে করছে এগুলো অযৌক্তিক। সেজন্যই মানুষ এগুলোতে কর্ণপাত করছে না। তাদের সাথে নাম না জানা আরও ২/১ টি দল এ ধরনের লিফলেট ছড়াচ্ছে।

তবে সেগুলো খুবই সামান্য পরিসরে। মাঝে মাঝে ২/১ জায়গায় এমন খবর পাচ্ছি। আমাদের পুলিশ, বিজিবি ও গোয়েন্দা বাহিনী এগুলো ধৈর্য সহকারে দেখছে। এগুলো নিশ্চয়ই ইসিও দেখছে। এগুলো যদি মাত্রা ছাড়িয়ে যায়, তবে নিশ্চয়ই ইসি থেকে একটা নির্দেশনা আসবে। তখন আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এখন আমরা যা দেখছি ২/১ জন করছে বা ঘোষণা দিচ্ছে। এগুলো অবশ্যই রাষ্ট্রদ্রোহিতার শামিল। ইসি যে ঘোষণা দিয়েছে, সেটার বিপরীতমুখী কর্মকাণ্ড। এগুলো নির্বাচন বানচালের কর্মকাণ্ড। এগুলো অবশ্যই গর্হিত অপরাধ।

মন্ত্রী আরও বলেন, এগুলো যদি সীমা অতিরিক্ত করে, নিশ্চয়ই আইনশৃঙ্খলা বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে। এ পর্যন্ত তারা ব্যাপক হারে এটি করছে না। আমরা সজাগ আছি, যদি আরও বেশি করে করে, তবে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বেইজিংয়ের পথে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের রাজধানী বে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৮ জুলাই) বেশ কিছু...

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ৫ জনের

জেলা প্রতিনিধি : নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে ৫ জনের প্...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

উরুগুয়েতে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়েতে একটি নার্স...

ঢাকায় অভিযানে গ্রেফতার ২৫

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৫ জনক...

দেশে ফিরেছেন ৫৬ হাজার ৩৩১ হাজি

নিজস্ব প্রতিবেদক : সৌদি থেকে হজ পালন শেষে এখন পর্যন্ত ৫৬ হাজ...

বাসচাপায় নানা-নাতনী নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে রাস্তা পারাপারের সময় যাত্...

আট জেলায় ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের আট জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আভাস দিয়ে...

অমিয়ভূষণ মজুমদার’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

লাইফস্টাইল
বিনোদন
খেলা