ছবি-সংগৃহীত
রাজনীতি

বিএনপির খুলনা বিভাগীয় রোড মার্চ আজ

নিজস্ব প্রতিবেদক: আজ খুলনা বিভাগে সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের দাবিতে রোডমার্চ করবে বিএনপি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় ঝিনাইদহ জেলা থেকে শুরু করে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলা হয়ে ১৬০ কিলোমিটার ঘুরে খুলনার শিববাড়ি মোড়ে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হবে দলটির এ রোডমার্চ কর্মসূচি।

ইতোমধ্যে রোডমার্চ সফল করতে বিভাগীয় সমন্বয় সভাসহ বিভাগের ১০ জেলায় ও মহানগরে প্রস্তুতি সভা করেছে বিএনপি। রোডমার্চকে ঘিরে জনমানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

খুলনা বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দফায় দফায় প্রস্তুতি সভা করেছে। সমাবেশে ৫ লক্ষাধিক মানুষের গণজমায়েত হবে বলে দলের নেতাদের প্রত্যাশা।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মীর্জা আব্বাস খুলনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

বিশেষ অতিথি থাকবেন বাবু গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

সমাবেশে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শাফিকুল আলম মনা সভাপতিত্বে করবেন। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি সমাবেশ পরিচালনা করবেন।

খুলনা বিভাগের এ কর্মসূচীকে ঘিরে ১০টি পথসভা হবে

আজ সকাল ১০টায় ঝিনাইদহ থেকে রোডমার্চ কর্মসূচির উদ্বোধন করা হবে। উদ্বোধন শেষে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলা হয়ে খুলনার শিববাড়ি জিয়া চত্বরে মূল সমাবেশ অনুষ্ঠিত হবে।

তবে ঝিনাইদহ থেকে খুলনা পর্যন্ত ১০টি পথসভায় বক্তব্য দেবেন বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ।

বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব মিজানুর রহমান মিলটন বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে জনগণের সকল স্বাধীনতাকে হরণ করেছে। আওয়ামী অপশাসনে দেশের জনগণ আজ আর ভালো নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দফায় দফায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের মানুষ এ সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। দেশের জনগণের সঙ্গে একাত্মতা পোষণ করে অবৈধ সরকারের হাত থেকে দেশ ও দেশের জনগণকে বাঁচাতে বিএনপি রোডমার্চ কর্মসূচি পালন করছে।

রোডমার্চ সম্পর্কে মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, ২৬ সেপ্টেম্বরের রোডমার্চ আন্দোলনে নতুন মাত্রা যোগ করবে। অতীতের বিভাগীয় মহাসমাবেশ, তারুণ্যের সমাবেশের চেয়ে জনসমাগম বেশি হবে। বিএনপির আন্দোলনে সাড়া দিয়ে সাধারণ মানুষ রাজপথে নেমে এসেছে। আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার চুরি করেছে। জনগণ এবার আর ভোট চুরি করতে দেবে না।

কেসিসি ও কেএমপির অনুমোদন

খুলনা বিভাগীয় রোডমার্চ শেষে জিয়ামহল চত্বরে (শিববাড়ি মোড়) ১০ শর্তে সমাবেশের অনুমোতি দিয়েছে খুলনা সিটি কর্পোরেশন। রোববার (২৪ সেপ্টেম্বর) কেসিসির এস্টেট অফিসার স্বাক্ষরিত অনুমতি পত্রে স্বাক্ষর করেছেন। এছাড়া সোমবার মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি রয়েছে।

খুলনা বিভাগীয় সমাবেশ ও রোড মার্চ কর্মসূচি সফল করতে ১৫টি উপ কমিটি গঠন করেছে খুলনা বিএনপি।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বাংলাদেশের সঙ্গে স্থিতিশীল সম্পর্ক চাই

আন্তর্জাতিক ডেস্ক : ভারত বাংলাদেশের সঙ্গে স্থিতিশীল সম্পর্ক...

দেশ ছেড়েছেন তামিম

স্পোর্টস ডেস্ক : ভারতে টেস্ট সিরিজ খেলতে পাড়ি জমিয়েছে বাংলাদ...

শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিবেদক : সাভারের আশুলিয়ায় পোশাক কারখানার শ্রমিকদে...

বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র করছে

নিজস্ব প্রতিবেদক : অন্তর্বর্তী সরকারের মধ্যে ফ্যাসিজমের অনেক...

নিবন্ধন পেল সাকির গণসংহতি আন্দোলন

নিজস্ব প্রতিবেদক : মো. জোনায়েদ সাকির দল গণসংহতি আন্দোলন রাজন...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ৬ জ...

অভিনয়ে ফিরছেন আদনান সামি

বিনোদন ডেস্ক : উপমহাদেশের জনপ্রিয় গায়ক আদনান সামি আবারও বলিউ...

২৭ দেশে ছড়িয়েছে করোনার নতুন ধরন

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের নতুন একটি ভ্যারি...

সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ

নিজস্ব প্রতিবেদক : সংবিধান সংস্কার কমিশনের নতুন প্রধান হিসেব...

আগামী শুক্রবার থেকে চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে নিয়মিত...

লাইফস্টাইল
বিনোদন
খেলা