সংগৃহীত
জাতীয়

দৈনিক আমার বাঙলার বর্ষপূর্তি উদযাপন

সৈয়দ জাফরান হোসেন নূর: দেশের বহুল প্রচারিত দৈনিক আমার বাঙলা ২০২১ সালের ১১ নভেম্বর যাত্রা শুরু করে।

শনিবার রাজধানীর হাতিরপুলে দৈনিক আমার বাঙলার অফিস কনফারেন্স রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কেক কাটার মাধ্যমে দিনটি উদযাপন করা হয়।

সাংবাদিক আরিফ সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: ফারুক আহমেদ।

প্রধান অতিথি মো: ফারুক আহমেদ অনুষ্ঠানে উপস্থিত সবাইকে এবং আমার বাঙলা সাথে সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার মন্ত্রণালয়ের দায়িত্ব মিডিয়া ও মিডিয়া সংশ্লিষ্ট বিষয়গুলোকে পৃষ্ঠপোষকতা করা। আমরা সামর্থানুযায়ী সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা করে যাচ্ছি।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে যখন শাসনভার গ্রহণ করলেন তখন থেকে সাংবাদিক, সংবাদপত্র এবং মিডিয়ার ব্যাপারে বিশেষ যত্নশীল এবং নিয়মিত পৃষ্ঠপোষকতা করে থাকেন। যা আপনারা ইতোমধ্যে দেখেছেন।

তিনি আরও বলেন, রাষ্ট্রের যেমন সংবাদ পত্রের প্রতি দায়িত্ব আছে ঠিক তেমনি ভাবে সংবাদপত্রেরও রাষ্ট্রের প্রতি দায়িত্ব রয়েছে। আমার বাঙলা দ্বিতীয় বর্ষ পেরিয়ে সুনামের সাথে তৃতীয় বর্ষে পদাপর্ণ করেছে। তাই আমি মনে করি, পত্রিকাটি জনপ্রিয়তা ও সফলতার সাথে তার দায়িত্ব পালন করে চলছে। আশাকরি, এ ধারাবাহিকতা অব্যহত রাখবে আমার বাঙলা পরিবার। তৃতীয় বর্ষ নয় পত্রিকাটির নাম আগামী ৩ হাজার বছর শুনতে চাই।

ফারুক আহমেদ আরও বলেন, সংবাদপত্র টিকে থাকা অনেক কঠিন বিশেষ করে প্রিন্ট মিডিয়া। তাই আমি বলতে চাই টিকে থাকার কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন ভার্সন বের করতে হবে। আমার ধারণা আমার বাঙলার যে টিম রয়েছে তারা ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবেলায় যথেষ্ট দক্ষ ও যোগ্য। তাই মনে করি, আমার বাঙলা সুনাম ও সফলতার সাথে টিকে থাকবে আগামীর দিনগুলোতে।

পত্রিকার সম্পাদক আরও বলেন, দৈনিক আমার বাঙলা ২০১০ সালের ১৬ ডিসেম্বর সাপ্তাহিক পত্রিকা হিসেবে যাত্রা শুরু করে। দীর্ঘদিন অত্যন্ত সুনামের সাথে পথ চলায়, সময়ের প্রয়োজনে ও চাহিদার আলোকে বাধ্য হয়ে পত্রিকাটিকে দৈনিকে রুপান্তর করতে হয়েছে।

তিনি বলেন দৈনিক আমার বাঙলা দ্বিতীয় বর্ষ পেরিয়ে তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। আজকের অনুষ্ঠানে আগত সবাইকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি আশাকরি আমাদের এই যাত্রা অব্যাহত থাকবে।

আজ দ্বিতীয় বর্ষ পেরিয়ে তৃতীয় বর্ষে এসে আমার বাঙলার পাঠক, বিজ্ঞাপনদাতা, শভানুধ্যায়ী সবার প্রতি রইল ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা।

আয়োজিত অনুষ্ঠানে দৈনিক আমার বাঙলার সম্পাদক এম এম রুহুল আমীন, আগত প্রধান অতিথি, অতিথিবৃন্দ এবং পত্রিকাটির সকল পর্যায়ের গণমাধ্যমকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত সবাই দৈনিক আমার বাঙলার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে পত্রিকাটির গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- আমার বাঙলার জিএম (মার্কেটিং) মাহফুজুর রহমান খান, আনোয়ারুল ইসলাম সাজু, সৈয়দ জাফরান হোসেন নূর, মো: সাইদুর রহমান খান, জাফর ইকবাল, সোহেল রানা, সানোয়ার হোসেন, মাহফুজুর রহমান, নুসরাত জাহান ঐশী, অন্তরা আফরোজ, সুরাইয়া তাজরিন ওশিন, সুজাত খান, মো: আব্দুল কাদের, শাকিল হোসেন ও সাজ্জাদুর রহমান আশিক, আব্দুল্লাহ আল মাহফুজ শিপন, মো: শিপন মিয়া, মো: তারা মিয়া, মো: আব্দুল করিম উপস্থিত থাকেন।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রধান উপদেষ্টার কাছে রোড ম্যাপ চেয়েছি

নিজস্ব প্রতিবেদক : প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ...

ইরানের পরমাণু স্থাপনায় হামলা করা উচিত

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে ইরানের পরমাণু স্থাপনায় হামলা ক...

আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না

নিজস্ব প্রতিবেদক : ডিবিতে থাকবে না আয়নাঘর। থাকবে না কোনো ভাত...

পূজায় নিরাপত্তায় থাকবে ২ লাখ আনসার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতে দেশে...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

উপস্থানায় আসছেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস...

বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত 

জেলা প্রতিনিধি : বগুড়ায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই স্কুলছা...

সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচি...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

একদিনে ৩১ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে একদিনে প্র...

লাইফস্টাইল
বিনোদন
খেলা