ছবি-সংগৃহীত
খেলা

দেশের সম্মান বজায় রাখবে ক্রিকেটাররা: প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক: রাষ্ট্রীয় সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকাকে গুরুত্বপূর্ণ সাক্ষাৎকার দিয়েছেন তিনি। দেশের বিভিন্ন ইস্যুতে কথা বলেছেন শেখ হাসিনা।
সংবাদমাধ্যমের প্রশ্নে গুরুত্ব পেয়েছে খেলা। খেলা নিয়েও প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হলে সেখানে তিনি তার ইচ্ছার কথা জানিয়ছেন, তিনি বাংলাদেশের খেলা নিয়ে কী স্বপ্ন দেখেন সেটিও প্রকাশ করেছেন। আর কয়েক দিন পরই ভারতে বিশ্বকাপ ক্রিকেটের আসর। দুয়ারে কড়া নাড়ছে ২২ গজের খেলা।

প্রধানমন্ত্রী ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপ নিয়ে প্রশ্নের জবাবে বলেছেন, ‘আমরা সব সময় আশাকরি যে, বিশ্বকাপে আমরা ভালো খেলা দেখতে পারবো।’ ক্রিকেটে বিশ্বের সবচেয়ে বড় মঞ্চ ৫০ ওভারের খেলা ওয়ানডে বিশ্বকাপ।

আগামী ৫ অক্টোবর ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে। বিশ্বকাপে লড়াই করার জন্য সাকিব বাহিনীর বাংলাদেশ এখন ভারতে। বাংলাদেশের বিশ্বকাপ মিশন নিয়ে প্রধানমন্ত্রী নিজের প্রত্যাশার কথা জানিয়েছেন ভয়েজ আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে।
বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটারদের কাছে প্রধানমন্ত্রী কী প্রত্যাশা করেন সেই প্রশ্নের জবাবে বলেন, ‘আমি তাদের বলব যে, বাংলাদেশের সম্মানটা যেন বজায় থাকে। খেলোয়াড়রা তাদের চেষ্টার সবটুকু দিয়ে খেলবে। সবটুকু ঢেলে দেবে এবং আন্তরিকতার সঙ্গে খেলবে-সেটাই আমি চাই।’

তিনি বলেন, ‘আমি সব সময় খেলা নিয়ে আশাবাদি। বিশ্বকাপ ক্রিকেটে আমরা যে খেলার সুযোগ পেয়েছি এটাই তো সবথেকে ভালো। দেখা যাক, ভালোভাবে খেলতে পারলে ভালো রেজাল্ট করতেও পারবে। আমিও আশা রাখছি। দেশের সম্মানটা বজায় রাখবেন ক্রিকেটাররা।’ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়া পরিবারের মানুষ। তার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ফুটবলার ছিলেন। ভাই শেখ কামাল, শেখ জামালও খেলোয়াড় ছিলেন। শেখ হাসিনা নিজেও একজন খেলাধুলা অন্তঃপ্রাণ মানুষ, সেকথা পৃথিবীর সব রাষ্ট্রই এখন জেনে গেছে।
রাষ্ট্রীয় কাজে পৃথিবীর যেখানেই অবস্থান করুন দেশের খেলাধুলার খবর নিতে ভুল করেন না। দেশে অবস্থানকালে শত ব্যস্ততার মধ্যেও মাঠে গিয়ে খেলা দেখার চেষ্টা করেন। বিশেষ করে বাংলাদেশের ক্রিকেটাররা যখন তখন প্রধানমন্ত্রীর বাড়িতে গিয়ে দেখা করছেন। কোনো সমস্যা হলে সমাধানের চেষ্টা করেন এই মানুষটি।
শেখ হাসিনা বলেন, ‘আমার সঙ্গে সবসময় ওদের একটা যোগাযোগ থাকে। আসার (যুক্তরাষ্ট্রে) আগেও আমি খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি, সংগঠকদের সঙ্গেও কথা বলেছি। আমি সবসময়ই খেয়াল রাখি। খেলাধুলার দিকে যাতে আমাদের ছেলেমেয়েরা ভালো করে সেদিকে সবসময় আমার দৃষ্টি থাকে এবং সবরকম সহযোগিতা করে থাকি।’
বিশ্বকাপে যাওয়ার আগে দল গঠন নিয়ে দেশের ক্রিকেট টালমাটাল। দল গঠন করতে বিসিবি বির্তক ছড়িয়েছে। নানা প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে বিসিবি থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদের। ঠিক এমন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানালেন তার চাওয়ার কথা-দেশের সম্মান বজায় রাখবে ক্রিকেটাররা। এই মেসেজ ক্রিকেটারদের কাছে পৌঁছে গেছে। তারাও চাইছেন পেছনে যা হয়েছে সেগুলো নিয়ে ভাবছেন না। দলের বাইরে যা কিছু ঘটেছে তা নিয়ে তারা ভাবছেন না। বিশ্বকাপ নিয়ে ভাবছেন।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

ট্রাম্পকে অবারও হত্যাচেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপা...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

কানাডায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের উপকূল...

সাংবাদিক শ্যামল দত্ত-মোজাম্মেল আটক

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাও...

বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝিনাইদহের সদরে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের...

দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল শুরু

জেলা প্রতিনিধি : বৈরী আবহাওয়ার কারণে বন্ধ থাকার পর দৌলতদিয়া-...

ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক

জেলা প্রতিনিধি : মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে অভিযান পরিচালনা ক...

বিদ্যুতায়িত হয়ে ট্রলারচালকের মৃত্যু

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বৈদ্যুতিক তারের সংস্পর্শে বিদ্যু...

৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ঝড়-বৃষ্টি হতে পা...

লাইফস্টাইল
বিনোদন
খেলা