সংগৃহিত
সারাদেশ
শরীয়তপুর-১:

একাই নিজের প্রচারণা চালাচ্ছেন গোলাম মোস্তফা

জেলা প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে নানাভাবে নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। কর্মী সমর্থকদের নিয়ে কেউ ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে কেউবা করছেন উঠান বৈঠক। তবে এদের মধ্যে ব্যতিক্রম শরীয়তপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা হাওলাদার। তিনি ভিন্নভাবে চালাচ্ছেন তার নির্বাচনী প্রচারণা। তার এই নির্বাচনী প্রচারণায় নেই কোনো নেতাকর্মী। একাই পোস্টার লাগানোসহ গণসংযোগ করছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলা নিয়ে গঠিত শরীয়তপুর-১ আসন। এ আসনে রয়েছে দুটি পৌরসভা ও ২৩টি ইউনিয়ন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে স্বতন্ত্রসহ মোট ৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৬৩ হাজার ৩৪৯। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৯০ হাজার ৪০৮ ও নারী ১ লাখ ৭২ হাজার ৯১০ ও তৃতীয় লিঙ্গের ১১। এসব ভোটার ১৩৫টি ভোটকেন্দ্রের ৪৭৮টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন।

এই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বর্তমান সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে অ্যাডভোকেট মাসুদুর রহমান, তৃণমূল বিএনপির সোনালি আঁশ প্রতীক নিয়ে আবুল বাসার মাদবর, বাংলাদেশ খেলাফত আন্দোলনের বটগাছ প্রতীক নিয়ে মো. আব্দুস সামাদ ও স্বতন্ত্র প্রার্থী মো. গোলাম মোস্তফা ঈগল পাখি প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, তফসিল ঘোষণার পর সংসদ সদস্য হতে শরীয়তপুর-১ আসন থেকে প্রথম মনোনয়ন কেনেন জাজিরা উপজেলার নাওডোবা এলাকার গোলাম মোস্তফা হাওলাদার। নির্বাচনী হলফনামায় তিনি নিজেকে একজন ব্যবসায়ী হিসেবে দেখিয়েছেন। তার বাৎসরিক আয় ২ লাখ ৫০ হাজার টাকা। স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ সাড়ে ৭ লাখ টাকা। আওয়ামী লীগের দূর্গ খ্যাত জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ শরীয়তপুর-১ (সদর-জাজিরা) আসনে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের পাঁচ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা হাওলাদার জানান, নির্বাচনী প্রচার-প্রচারণার জন্য একটি অটোরিকশা ভাড়া করেছেন তিনি। ভাড়া নেওয়া অটোরিকশায় দুটি মাইক নিয়ে প্রতিদিন তার নির্বাচনী এলাকার ৫ থেকে ৬টি ইউনিয়নে গণসংযোগ ও প্রচার-প্রচারণা করেন। তার এই নির্বাচনী কাজে তাকে সহযোগিতা করেন অটোরিকশাচালক ও দুই সহযোগী। দড়িতে পোস্টার লাগিয়ে উঁচু স্থানে মইয়ের সাহায্যে উঠে নিজেই পোস্টার লাগান বলেও জানান তিনি।

স্থানীয় কয়েকজন ভোটার এ বিষয়ে বলেন, স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা নিজে একাই তার নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছেন। তিনি একটি অটোরিকশা নিয়ে মাইকের সাহায্যে ভোট চান এবং পাশাপাশি পোস্টার লাগান। এছাড়া তার ব্যবহারও ভীষণ ভালো।

এই ভিন্নধর্মী প্রচারণার বিষয়ে তিনি বলেন, একজন এমপি যত ভালো করুক না কেন তার আশপাশের নেতাকর্মীদের জন্য তিনি ভালো থাকতে পারেন না। তাই আমি নেতাকর্মীদের প্রাধান্য না দিয়ে সরাসরি জনগণের সঙ্গে সম্পৃক্ত হতে চাই। তবে কেউ যদি ভালো কাজে উদ্যোগ গ্রহণ করে, আমি তাকে সাধুবাদ জানাবো। তাদের জানবো এবং শুনবো, পরে আমি তাদের আমার পাশে রেখে দেশের উন্নয়নে কাজ করবো।

এবি/এইচএন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রধান উপদেষ্টার কাছে রোড ম্যাপ চেয়েছি

নিজস্ব প্রতিবেদক : প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ...

পূজায় নিরাপত্তায় থাকবে ২ লাখ আনসার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতে দেশে...

আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না

নিজস্ব প্রতিবেদক : ডিবিতে থাকবে না আয়নাঘর। থাকবে না কোনো ভাত...

ইরানের পরমাণু স্থাপনায় হামলা করা উচিত

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে ইরানের পরমাণু স্থাপনায় হামলা ক...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

উপস্থানায় আসছেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস...

বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত 

জেলা প্রতিনিধি : বগুড়ায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই স্কুলছা...

সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচি...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

একদিনে ৩১ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে একদিনে প্র...

লাইফস্টাইল
বিনোদন
খেলা