সারাদেশ

আধিপত্য বিস্তার: ৬ জন গুলিবিদ্ধের ঘটনায় অভিযোগ, আটক ২

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষে তিনজন পথচারীসহ মোট ৬ জন গুলিবিদ্ধের ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে গুলিবিদ্ধ জয় মস্তানের মা শামসুন্নাহার বেগম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এদিকে এ ঘটনায় বুধবার রাতে রাসেল (২০) ও আলভীকে (২০) আটক করেছে পুলিশ।

এর আগে, বুধবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে উপজেলার আধারা ইউনিয়নের সোলারচর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দু'গ্রুপের সংঘর্ষ হয়। সংর্ঘষে গুলিবিদ্ধরা হলেন- পথচারী মো. জুয়েল বেপারী (২৯), জুয়েলের ভাইয়ের মেয়ে তাবাসসুম (৭ মাস), অটোরিকশা চালক জহিরুল ইসলাম(৩২)। এক পক্ষের জয় মস্তান (২০)।প্রতিপক্ষের আলভি শিকদার (১৭) ও রাসেল শেখ (২৩) গুলিবিদ্ধ হয়ে আহত হন।

মুন্সীগঞ্জ সদর থানার (ওসি) আমিনুল ইসলাম বৃহস্পতিবার দুপর ১ টার দিকে বলেন, সংঘর্ষের ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। এ ঘটনায় বুধবার রাতে দুই জনকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন। মামলা রুজু করার পরে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে সোলাচর এলাকায় গিয়ে দেখা যায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। গ্রামটিতে শুনসান নিরবতা। আহত জয়দের বাড়িতে গেলে দেখা যায়, তাদের বাড়িতেও শুনসান অবস্থা বিরাজ করছে। আহত জয়ের দাদা সোহরাব মস্তান তালাবদ্ধ ঘরের দরজার সামনে বসে আছে। মানুষ দেখলেই নাতির অবস্থা বর্ণনা করে বিচার চাইছেন।

শোলারচর গ্রামের একাধিক বাসিন্দা জানান, আধিপত্য বিস্তার নিয়ে আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সুরুজ মিয়া ও দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজি আলী হোসেনের গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

বুধবার সন্ধ্যার কিছু আগে স্থানীয় চরডুমুরিয়া বাজার থেকে আলী হোসেন পক্ষের জয় মস্তান জহিরুলের অটোরিকশা করে সোলারচর গ্রামে নিজ বাড়িতে যাচ্ছিলেন। পূর্ব বিরোধের জের ধরে সোলারচর গ্রামে পৌঁছানোর পর সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা সুরুজ মিয়ার পক্ষের কালাম, মনা সহ তিন-চারজনের একটি দল জয়ের উপর হামলা চালায়।

এ সময় জয় সহ অটোরিকশা চালক জহিরুল পালানোর চেষ্টা করলে কালাম, মনারা এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন জয় মস্তান, জহিরুল হক, পথচারী মো. জুয়েল ও সাত মাস বয়সী শিশু তাবাসসুম। এ সময় নিজেদের ছোড়া গুলিতে সুরুজ মিয়ার পক্ষের আলভি শিকদার ও রাসেল শেখও আহত হন।

সন্ধ্যায় শিশুসহ ৬ জনকে উদ্ধার করে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে জয়, জুয়েল, তাবাসসুম, জহিরুলকে আশঙ্কা জনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়। অন্য ৫ জন আহতের অবস্থা শঙ্কা মুক্ত হলেও গুরুত্বর অবস্থায় জয়ের চিকিৎসা চলছে।

জয় মস্তানের দাদা সোহরাব হোসেন মস্তান (৭০) বলেন, জয়ের অবস্থা খুব খারাপ। সারা রাত আমরা হাসপাতালে ছিলাম। বৃহস্পতিবার ভোরে বাড়িতে এসেছি। জয় চোখ খুলছে না। জয়ের কিছু হলে আমি নিজেও মরে যাব। সবাইকে আসামি করে যাব। যারা আমার নাতিকে এভাবে মেরেছে, আমি তাদের বিচার চাই।

স্থানীয় সালমা বেগম বলেন, আমরা এলাকায় শান্তি চাই। কয়েকদিন পর পর এলাকায় মারামারি লাগে গোলাগুলি হয়। খুন হয়। গ্রামে শান্তিতে থাকতে পারছিনা। আমরা আর এগুলা চাইনা। যারা পেছনে থেকে বারবার এসব ঘটনা ঘটাচ্ছে তাদেরকে সহ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হোক। যাদের স্বজন যায় একমাত্র তারাই বোঝে স্বজন হারানোর কষ্ট।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আলী হোসেন বলেন, আমরা কখনো কারো উপর হামলা করিনি। কিছু হলেই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মিয়ার লোকজন আমাদের এলাকার লোকজনকে মারধর করেন। হামলা চালায়। সুরুজদের লোকজনের হামলায় আমাদের লোক, পথচারীরা গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় জড়িত সুরুজ মিয়া ও তাঁর লোকজনের উপযুক্ত বিচার চাই।

অভিযোগের বিষয়ে জানতে সুরুজ মিয়ার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তা বন্ধ পাওয়া গেছে। এবং সমর্থিত কাউকে এলাকাও পাওয়া যায়নি।

আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, নিজেদের মধ্যে শক্তি প্রদর্শন ও আধিপত্য ধরে রাখতে দুই যুগের বেশি সময় ধরে এ দুটি পক্ষের মধ্যে বিরোধ চলছে। তাঁদের মারামারির কারণে পুরো ইউনিয়নের মানুষ অশান্তিতে আছে। কয়েক দিন পরপর তাঁরা ভয়ংকর সংঘর্ষে জড়াচ্ছেন। তাঁদের জন্য সাধারণ মানুষও হতাহত হচ্ছে।

বিষয়টি সমাধানে স্থানীয়, শহর ও জেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে একাধিকবার বসা হয়েছে। প্রতিবার মীমাংসা করার পর তাঁরা আবার সংঘর্ষে জড়ান। ইউনিয়নের বাসিন্দাদের মতো তিনিও তাঁদের যন্ত্রণা থেকে মুক্তি চান।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খাইরুল হাসান বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত আছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বুধবার রাতে আহত জয় মস্তানের মা শামসুন্নাহার বেগম থানায় লিখিত অভিযোগ করেছে। মামলা প্রক্রিয়াধীন। ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এবি/ওশিন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রধান উপদেষ্টার কাছে রোড ম্যাপ চেয়েছি

নিজস্ব প্রতিবেদক : প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ...

আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না

নিজস্ব প্রতিবেদক : ডিবিতে থাকবে না আয়নাঘর। থাকবে না কোনো ভাত...

ইরানের পরমাণু স্থাপনায় হামলা করা উচিত

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে ইরানের পরমাণু স্থাপনায় হামলা ক...

পূজায় নিরাপত্তায় থাকবে ২ লাখ আনসার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতে দেশে...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

উপস্থানায় আসছেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস...

বজ্রপাতে দুই স্কুলছাত্র নিহত 

জেলা প্রতিনিধি : বগুড়ায় ফুটবল খেলার সময় বজ্রপাতে দুই স্কুলছা...

সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচি...

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৫ জনের

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

একদিনে ৩১ লাখ টাকা জরিমানা 

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে একদিনে প্র...

লাইফস্টাইল
বিনোদন
খেলা