অপরাধ
ফখরুলের নামে ভুয়া চেক

আদালতে ৫০০ কোটি টাকার মানহানি মামলা

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে মেহেদী হাসান নামে এক যুবকের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।


বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেলা ১১টায় ঠাকুরগাঁও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জয়নাল আবেদীন অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি করেন। অভিযুক্ত মেহেদী হাসান রনি রংপুরের পীরগঞ্জ উপজেলার বাজিদপুর এলাকার আবু বক্করের ছেলে।


মামলার বাদী জয়নাল আবেদীন জানান, যাচাই বাছাই না করে একজন সন্মানীত ব্যক্তিকে কটাক্ষ করে সন্মানহানি করতেই মেহেদী হাসান রনি সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া চেকের ছবি প্রচার করে, যা অত্যান্ত নিন্দনীয়। তাই আজ দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রমেশ কুমার দাগার বরাবরে মেহেদী হাসান রনিকে আসামি করে ৫০০ কোটি টাকার মানহানিকর মামলার কাগজপত্র দাখিল করা হয়েছে। আশা করা হচ্ছে, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী বলেন, চমৎকার নোংরামির উদাহরণ। এ ধরনের নোংরামি যারা করতে পারেন তাদেরকে কোনো সভ্যতার মধ্যে উল্লেখ করা যাবে না। বিএনপি মহাসচিব একজন ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। তার ব্যাপারে অবান্তর কোনো গুজব ছড়ানোর আগে চিন্তা ভাবনা করা উচিত। এ ধরনের মানুষদের বলবো গুজব ছড়ানো থেকে বিরত থাকুন।

চেক ইস্যুর বিষয়ে ঠাকুরগাঁও বিএনপি সভাপতি তৈমুর রহমান বলেন, এটি আওয়ামী লীগের একটি পরিকল্পিত প্রোপাগান্ডা। চলমান আন্দোলনে সরকার নিপীড়ন-নির্যাতন করে কোনোভাবেই দমন করতে পারছে না। তাই তারা নানা প্রোপাগান্ডা চালাচ্ছে। সম্মানহানি এবং হেয় প্রতিপন্ন করার উদ্দেশে নকল চেক বানিয়ে সামাজিক মাধ্যমে প্রচার করা হচ্ছে।

এ সময়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিমসহ জেলা বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে গিয়েছেন স্ত্রী রাহাত আরা বেগম ও মেয়ে মির্জা সাফারুহ। মির্জা ফখরুল ঢাকা ত্যাগের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট ছড়িয়ে পড়ে। সেখানে দাবি করা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা চিকিৎসা সহায়তা পেয়েছেন মির্জা ফখরুল। সে টাকায় বিদেশ ভ্রমণ করছেন তিনি।

ভাইরাল হওয়া পোস্টটিতে মির্জা ফখরুল ও তার স্ত্রী রাহাত আরার ছবির সঙ্গে একটি চেকের ছবিও সংযুক্ত করা হয়েছে। সোনালী ব্যাংকের চেকটিতে তারিখ দেয়া হয়েছে ২০ আগস্টের। আর টাকার পরিমাণ উল্লেখ করা হয়েছে ৫০ লাখ। দাবি করা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক সেটি।

এবি/ওশিন

Copyright © Amarbangla
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের বিএনপির ২ পক্ষের সংঘর্ষের পর একই...

আমি শেখ মুজিবের দালাল

বিনোদন ডেস্ক : ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্টসহ আট জাতীয় দিবস বা...

কাল দেশে ফিরছেন সাকিব

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিদায়ী টেস্ট খেলতে...

নাইজেরিয়ায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৯০

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ায় একটি জ্বালানি ট্যাঙ্কারে বিস্...

সাবেক মেয়র আতিকুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাব...

ডেঙ্গু কেড়ে নিলো আরও ৩ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্ট...

ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত

জেলা প্রতিনিধি : চাঁদপুরের মতলবে ছেলের ছুরিকাঘাতে আব্দুস সোব...

সাবেক মেয়র আতিকুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাব...

আমি শেখ মুজিবের দালাল

বিনোদন ডেস্ক : ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্টসহ আট জাতীয় দিবস বা...

বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের বিএনপির ২ পক্ষের সংঘর্ষের পর একই...

লাইফস্টাইল
বিনোদন
খেলা